ই-পেপার | সোমবার , ৬ মে, ২০২৪
×

বিএনপি নির্বাচন আর জনগণকে ভয় পায়-তথ্য মন্ত্রী

বিএনপি নেতারা আওয়ামী লীগ সরকারের আমলে তৈরি করা রাস্তায় ফোর-হুইলার গাড়ি চালিয়ে গিয়ে বক্তব্যে বলেন, দেশে কোন উন্নয়ন হয়নি। তাই দেশের জনগণের প্রতি অনুরোধ, যারা উন্নয়ন না করে উন্নয়ন ও সরকারের সমালোচনা করেন, তাদের গাড়ি থেকে নেমে হেঁটে যেতে বলবেন। নির্বাচনের কথা শুনে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে।

ফখরুল সাহেব বলছেন, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ১০ শতাংশ ভোটও পাবে না। অথচ ১৯৭৯ সালের নির্বাচনে জিয়াউর রহমান আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর স্টিমরোলার চালিয়েছিলো। তখন আওয়ামী লীগ সমর্থকদের ঠিক মতন ভোট দিতে দেওয়া হয়নি। সেই নির্বাচনেও আওয়ামী লীগ ৩৩ থেকে ৩৪ শতাংশ ভোট পেয়েছিল। ইনশাআল্লাহ আগামীতেও নির্বাচন সুষ্ঠু হবে। আমার বিশ^াস যদি নির্বাচনে অংশগ্রহণ করে তবে তারা ১০ শতাংশ ভোট পাবে না। এজন্যই বিএনপি নির্বাচন আর জনগণকে ভয় পায়।

আজ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ কর্তৃক বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ মাঠে সাবেক সাংসদ ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও বোয়ালখালী উপজেলার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আলম স্মরণে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, মার্কিন ভিসা নীতি শোনার পর তাদের মাথা আরো খারাপ হয় গেছে। কারণ এখন তারা আগের মতন নির্বাচন প্রতিহত করার কথা বলতে পারবে না, নির্বাচন বর্জনের কথাও বলতে পারবে না। সুতরাং বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করতেই হবে। বিএনপির প্রতি অনুরোধ আপনারা নির্বাচনী খেলায় অংশগ্রহণ করুন। আগামী নির্বাচনে আমরা খেলে গোল দিতে চাই।

স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, মোছলেম ভাই তৃণমূলের কর্মী থেকে নেতায় রূপান্তরিত হয়েছিলেন। তিনি একাধারে চট্টগ্রাম নগর ছাত্রলীগ, দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন করেছেন। পরে তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। প্রয়াত নেতা এবিএম মহিউদ্দীন চৌধুরী ও মোছলেম ভাই এক সাথে পাকিস্তানীদের হাতে গ্রেপ্তারও হয়েছিলেন। এরকম একজন নেতা একদিনে গড়ে ওঠে না। মোছলেম উদ্দিনের মৃত্যুর মধ্যদিয়ে সত্যিই আমরা একজন অভিভাবককে হারিয়েছি।

এসময় বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম, সাবেক সহ-সভাপতি এস. এম আবুল কালামসহ অসংখ্য নেতা তাদের স্মৃতিচারণমূলক বক্তৃতা করেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

এসময় বক্তারা মোছলেম উদ্দিনের রেখে যাওয়া বর্ণাঢ্য রাজনৈতিক আদর্শকে অনুসরণ করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে একযোগে কাজ করতে অনুরোধ জানান।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট