শিরোনাম :

সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে ‘বাংলালাদেশ জাতীয় ঐক্যজোটে’র সংবাদ সম্মেলন


৭ অক্টোবর, ২০২৩ ১:৫৩ : পূর্বাহ্ণ

খবর বিজ্ঞপ্তি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল দলের অংশগ্রহণে সুষ্ঠু ও নিরেপক্ষ করার জন্য সরকারের প্রতি সুদৃষ্টি আকর্ষণ করে এক সংবাদ সম্মেলন করেছে ‘বাংলাদেশ জাতীয় ঐক্যজোট। শ্রক্রবার (৬ অক্টোবর) বিকাল ৪ টায়, চট্টগ্রাম নগরীর জামালখানস্থ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে সকল দেশপ্রেমিক রাজনৈতিক নেতৃবৃন্দকে একই প্লাটফর্মে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়ন ও জনগণের খেদমতে কাজ করা উচিত। জনগণের ক্রয় ক্ষমতা ঊর্ধ্বগতির কারণে জনগণ এখন হিমশিম খাচ্ছে। বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বক্তারা আরো বলেন, এখন বাংলাদেশের প্রধান সংকট নির্বাচন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পুরো জাতি গভীর উৎকণ্ঠার মধ্যে আছে। এই সংকট উত্তরণের জন্য দরকার নির্বাচনকালীন সময়ে সর্বদলীয় সরকার। বাংলাদেশের মানুষ সুষ্ঠ নির্বাচন চায়, তাদের ভোটের ন্যায্য অধিকার চায়। দেশ ও জাতির শান্তি কামনায় সৎ মানুষের সুশাসন চায়।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় ঐক্যজোটের চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদ বলেন, গণতন্ত্র, সুশাসন, সামাজিক ন্যায় বিচার এবং সাম্য সংহতি জাতীয় জীবনে প্রতিষ্ঠা আমাদের মহান স্বাধীনতা যুদ্ধের অঙ্গীকার। এই অঙ্গীকার সামনে রেখেই ৩০ লক্ষ শহিদ ও লক্ষ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র লাভ করেছি। আমাদের বীর মুক্তিযোদ্ধারা এ দেশবাসীকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছে এবং তারা জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে স্বীকৃতি পেয়েছে। আমরা ভাষার জন্য রক্ত দিয়েছি। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে আমরা জাতির কাছে অঙ্গীকারাবদ্ধ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্তমানে যে রাজনৈতিক পরিস্থিতির উদ্ভব হয়েছে, তা নিরসনের একমাত্র উপায় হলো সংলাপ, সমঝোতা ও সম্বয়ই এর পরিত্রাণের একমাত্র উপায়। বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে সকল নিবন্ধিত ও অনিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে নিয়ে জাতীয় কনভেনশন আহ্বান করার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি উদাত্ত আহ্বান জানান।

জাতীয় ঐক্যজোটের মুখপাত্র ও বাংলাদেশ সনাতন পার্টির প্রতিষ্ঠাতা ও সভাপতি সুশান্ত চন্দ্র বর্মন (শান্ত)-এর সভাপতিত্বে ও বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব মনিরুজ্জামান স্বাধিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধর্ম ও পানিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী বাংলাদেশ জাতীয় ঐক্যজোটের চেয়ারম্যান ও বিএলডিপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম নাজিম উদ্দিন আল আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ঐক্যজোটের কো-চেয়ারম্যান ও জাতীয় মুক্তি দলের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এটিএম মমতাজুল করিম, বাংলাদেশ জাতীয় ঐক্যজোটের কো চেয়ারম্যান ও বাংলাদেশ হিউম্যানিস্ট পার্টির মহাসচিব ড. সুফি সাগর সামস্, বাংলাদেশ জাতীয় ঐক্যজোটের কো- চেয়ারম্যান ও বাংলাদেশ মানবাধিকার আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি খানা মহিবউল্লাহ শান্তিপুরী, বাংলাদেশ জাতীয় ঐক্যজোটের কো-চেয়ারম্যান ও বাংলাদেশ জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার। বাংলাদেশ সনাতন পার্টির সাধারণ সম্পাদক কালিপদ চক্রবর্তী, জাতীয় মুক্তিদলের যুগ্ম মহাসচিব সালেহ আহমদ, বাংলাদেশ জাস্টিস পার্টি ও জোটের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ৬ টি দলের সমন্বয়ে বাংলাদেশ জাতীয় ঐক্যজোট। তারা গনতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার লক্ষ্যে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩শ আসনে নির্বাচন করার কথা ব্যক্ত করেন।

আরো সংবাদ