ই-পেপার | শুক্রবার , ২৬ এপ্রিল, ২০২৪
×

অভিনয়শৈলীর মাধ্যমে নায়ক ফারুক দর্শকের হৃদয় জয় করেছিলেন-শোকসভায় বক্তারা

বিনোদনের রঙ-এর উদ্যোগে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা চিত্রনায়ক ফারুকের মৃত্যুতে শোকসভা ১ জুন বিকেল ৫ টায় চট্টগ্রাম একাডেমির ফয়েজ নুর নাহার মিলনায়তনে অনুষ্ঠিত  হয়।

বিনোদনের রঙ এর উপদেষ্ঠা মোঃ জসিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব সৈয়দ মাহমুদুল হক। প্রধান আলোচক ছিলেন বীর গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ।

স্বাগত বক্তব্য রাখেন বিনোদন রঙ সম্পাদক নাছির হোসাইন জীবন। আবৃত্তিশিল্পী ও উপস্হাপিকা দিলরুবা খানম ছুটির পরিচালনায় শোকসভায় বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা রাজনীতিবিদ ভানুরঞ্জণ চক্রবর্তী, বিনোদনের রঙ উপদেষ্ঠা লায়ন এম.এ.মুছা বাবলু, নাট্যজন সজল চৌধুরী, রাজনীতিবিদ লায়ন দীপক কুমার পালিত , লেখক সাংবাদিক আবদুল্লাহ মজুমদার, রাজনীতিক স্বপন সেন, শিশুসাহিত্যিক লিটন কুমার চৌধুরী, আবৃত্তিশিল্পী সোমা মূৎসুদ্দী, কবি সজল দাশ, সঙ্গীতশিল্পী অচিন্ত্য কুমার দাশ, কবি আসিফ ইকবাল, আবুল হাসনাত মানিক, রাজনীতি বিশ্লেষক ওসমান জাহাঙ্গীর,আবছার আহমদ মানিক, মোঃ আবদুল্লাহ প্রমুখ।

প্রধান অতিথি বলেন চিত্রনায়ক ফারুক আপাদমস্তক দেশপ্রেমিক রাজনীতিবিদ ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শে উদ্ধুদ্ধ হয়ে চিত্রনায়ক ফারুক ছাত্ররাজনীতিতে যোগ দিয়েছিলেন। মহান মুক্তিযুদ্ধে দৃঢতার সাথে অংশগ্রহণ করে দেশের স্বাধীনতা অর্জনে অনন্য ভুমিকা পালন করেছেন। যার অভিনয় প্রতিভা যুগের একটি বিরল ঘটনা। তিনি তার চরিত্রকে জীবন্ত করে তুলতে সক্ষম হয়েছেন। বিশেষ করে মা, মাটি,মুক্তিযুদ্ধ ও গ্রামীণ জীবনের চরিত্রগুলো তিনি অত্যন্ত হৃদয়গ্রাহী চমৎকারভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। তিনি বলেন চিত্রনায়ক ফারুক একজন নিবেদিত বঙ্গবন্ধুপ্রেমী মানুষ ছিলেন। মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতিতে তিনি আমৃত্যু সোচ্চার ছিলেন।

প্রধান বক্তা বলেন চিত্রনায়ক আমৃত্যু দেশের জন্য কাজ করে গেছেন। অভিনয় জীবন ছাড়াও তিনি ব্যক্তিজীবনে একজন মানবদরদী ছিলেন। তিনি তার মহতিকর্ম ও অনন্য অভিনয় প্রতিভার জন্য বাংলার মানুষের হৃদয়ে বেঁচে থাকবে।