ই-পেপার | শুক্রবার , ৩ মে, ২০২৪
×

নগরে ৭০টি গ্রাম ও অনটেস্ট সিএনজি অটোরিক্সা আটক

সড়ক নিরাপত্তা, সড়কে শৃঙ্খলা ও ট্রাফিক নিয়মাবলী বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গত ২ মার্চ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ট্রাফিক পক্ষ-২০২৩। এরই অংশ হিসেবে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উদ্যোগে টানা কর্মসূচীর ৯ম দিন গতকাল ১১ মার্চ শনিবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত নগরীর চকবাজার সংলগ্ন তেলিপট্টি, টাইগারপাস, কদমতলী মোড়সহ আশপাশের সড়কে অবৈধভাবে চলাচলরত গ্রাম ও অনটেস্ট সিএনজি অটোরিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।

সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিনের নেতৃত্বে পরিচালিত পৃথক পৃথক অভিযানে গ্রাম, অনটেস্ট ও ভাড়ায় চালিত প্রাইভেটসহ মোট ৭০টি সিএনজি অটোরিক্সা আটক করা হয়। একইসাথে ট্রাফিক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাসহ এই কার্যক্রম সফল করার লক্ষ্যে যাত্রী,

চালক ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ ও মাইকিংয়ের মাধ্যমে ট্রাফিক সচেতনতা বিষয়ে প্রচার-প্রচারণা চালানো হয়। ডিসি-ট্রাফিক (দক্ষিণ) এন.এম নাসিরুদ্দিন বলেন, অভিযান চলাকালে সড়কে অবৈধভাবে চলাচলরত মোট ৭০টি গ্রাম, অনটেস্ট ও ভাড়ায়চালিত প্রাইভেট সিএনজি অটোরিক্সা আটকসহ ডাম্পিংয়ে প্রেরণ করা হয়েছে।

অভিযানে অন্যান্যের মধ্যে অংশ নেন ট্রাফিক-দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার) রইছ উদ্দিন, টিআই (প্রশাসন) অনিল বিকাশ চাকমা, টিআই (টাইগারপাস) অপূর্ব কুমার পাল, টিআই (সদরঘাট) জহুরুল ইসলাম সরকার, টিআই (চকবাজার) মোঃ মনিরুজ্জামান, সার্জেন্ট সঞ্জয় কুমার দে, সার্জেন্ট কৌশিক চাকমা জয়, টিএসআই শাহজালাল মিয়া, এটিএসআই আবদুল আহাদসহ বিএনসিসি ও স্কাউটস্ দল।