ই-পেপার | বৃহস্পতিবার , ২ মে, ২০২৪
×

নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র অধিনস্থ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, চট্টগ্রাম এবং জেলা প্রশাসন চট্টগ্রামের সার্বিক সহযোগিতায় আজ ০২.০২.২০২৩খ্রিঃ তারিখে জেলা প্রশাসক, চট্টগ্রামের সম্মেলন কক্ষে সকাল ১০.০০ ঘটিকায় “ নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রামের সহকারী পরিচালক মোহাম্মদ আলী।

প্রবাসী কল্যাণ ডেক্স, জেলা প্রশাসকের কার্যালয়, চট্টগ্রামের সহকারী কমিশনার হুছাইন মুহাম্মদ এর সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মু. মাহমুদ উল্লাহ মারুফ, বীরমুক্তিযোদ্ধা এ. কে. এম সরোয়ার কামাল কমান্ডার (ভারপ্রাপ্ত), অধ্যক্ষ, বিকেটিটিসি, চট্টগ্রাম, অধ্যক্ষ মহিলা টিটিসি, চট্টগ্রাম, উপপরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তর, উপপরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তর, সহকারী পরিচালক, বাংলাদেশ ব্যাংক, সহকারী পরিচালক এনএসআই, পুলিশ পরিদর্শক (ইমিগ্রেশন), শাহ আমানত

আন্তর্জাতিক বিমানবন্দর, চট্টগ্রাম, পুলিশ প্রশাসন, ডবলমুরিং থানা, চট্টগ্রাম, সমাজ সেবা অফিসার, সমাজ সেবা কার্যালয়, চট্টগ্রামসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, রিক্রুটিং এজেন্সীর প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, ইলেকন্ট্রিনিক ও প্রিন্ট মিডিয়া ও শিক্ষাবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীসহ সুশীল সমাজের প্রতিনিধি। মূল প্রবন্ধ পাঠ করেন জেলা কর্মস্থান ও জনশক্তি অফিস, চট্টগ্রামের সহকারী পরিচালক ।

প্রধান অতিথি সভায় বিদেশ যাওয়ার আগে প্রবাসী কর্মীগণকে কারিগরী জ্ঞানে দক্ষতা অর্জনের উপর গুরুত্ব প্রদান করেন।এ ছাড়া স্মার্ট জেলা গড়ার লক্ষ্যে জেলা পর্যায়ে টিটিসি সমূহ থেকে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে প্রশিক্ষণ (থিউরিটিকেল) অনলাইন চালু করার জন্য গুরুত্ব আরোপ করেন। এ ছাড়া উপস্থিত সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানগণ নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন নিশ্চিত কল্পে সম্মিলতভাবে কাজ করার উপর জোর দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদেরকে শিক্ষা বৃত্তির চেক বিতরণ করেন।