ই-পেপার | বৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি, ২০২৩
×

কর্ণফুলীতে নিখোঁজ আরও ২ জনের মরদেহ উদ্ধার

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে এফবি মাগফেরাত নামে ফিশিং জাহাজ ডুবে যাওয়ার ৮০ ঘণ্টা পর আরও দুইজনের লাশ উদ্ধার করেছে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

তারা ভোলার চরফ্যাশনের দক্ষিণ চর আইসা গ্রামের আবদুল মোতালেব (৬০) ও জাহাজের গ্রিজার প্রদীপ চৌধুরী (৫৫)।

শনিবার (১৫ অক্টোবর) সকাল ৯টায় ডুবে যাওয়া জাহাজ থেকে তাদের উদ্ধার করা হয়েছে।

এর আগে শুক্রবার দিনভর উদ্ধারকারী দল পানিতে পুরোপুরি তলিয়ে থাকা জাহাজটি কাদা থেকে আলগা করে উল্টে দেয়। বিকেলে ফিশিং জাহাজটি উদ্ধারকারী নৌ-যানের সহায়তায় টেনে দুর্ঘটনাস্থল থেকে গরীর ফিরিঙ্গী ব্রিজঘাটের পূর্ব পাশে লইট্টাঘাট এলাকায় নদীর তীরে সরিয়ে নেওয়া হয়। সকালে জাহাজটি টেনে পানির ওপরে তোলা হলে কেবিন থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে।

সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. একরাম উল্লাহ বলেন, নিখোঁজ দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের সদস্যরা তাদের মরদেহ শনাক্ত করেছেন। লাশ চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আইন প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার (১১ অক্টোবর) রাত ১টায় সময় ওশেনা লিমিটিডের মালিকানাধীন মাছ ধরার জাহাজ এফবি মাগফেরাত একটি ডক ইয়ার্ডে মেরামতের জন্য উঠানোর সময় পাখা খুলে যায়। এ সময় জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বয়া ও অন্যান্য জাহাজের সাথে ধাক্কা লেগে উল্টে পানিতে পুরোপুরি তলিয়ে যায়। এ ঘটনায় সাতজন নিখোঁজ হওয়ার পর বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দিনভর জাহাজের ক্যাপ্টেনসহ পাঁচজনের লাশ ভেসে ওঠে। চিকিৎসারত অবস্থায় চমেক হাসপাতালে মারা গেছেন আরও একজন। এ পর্যন্ত এ ঘটনায় ৮ জনের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে।