ই-পেপার | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩
×

চট্টগ্রামে ৩ দিনব্যাপী ৪র্থ আইটি মেলা শুরু কাল

চট্টগ্রাম চেম্বার ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালের যৌথ উদ্যোগে চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চতুর্থবারের মতো তিন দিনব্যাপী আইটি মেলা শুরু হত যাচ্ছে। কাল শুক্রবার থেকে রবিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা। আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) সকালে ১১:৩০ টায় চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের ‘বঙ্গবন্দু কনফারেন্স হলে’ এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। অনুষ্ঠানে অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, ‘ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আইটি খাতের উন্নয়নে এ মেলার আয়োজন করা হচ্ছে। এবারের মেলায় ৩৭ টিরও বেশি প্রতিষ্ঠানের ৫৭টি স্টল থাকবে। ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি যুক্তরাষ্ট্র, জার্মানী ও ভারতের কয়েকটি প্রতিষ্ঠান এবারের আইটি ফেয়ারে অংশ গ্রহণকরছে।মেলায় প্লাটিনাম স্পন্সর হিসেবে থাকছে এফ-ফাইভ, গোল্ড স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে বেনকিউ,সিলভার স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে এ্যারোডেক, ভেলোসিটি এবং সফোজ। টেকনোলজি পার্টনার হিসেবে থাকছে লিংথ থ্রি। মেলা প্রাঙ্গনে তারা ফ্রি ওয়াইফাই এর ব্যবস্থা করবে। প্রণোদনা মূলক কর্মকান্ডের জন্য ডি-ইঞ্জিনিয়ার্স ও স্টার্ট-আপ চট্টগ্রামকে বিনামূল্যে একটি করে স্টল বিশেষভাবে বরাদ্দ দেয়া হয়েছে।

প্রদর্শনীর পাশাপাশি প্রতিবারেরমত এবারও মেলাকে কেন্দ্র করে প্রতিদিন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিভিন্ন সেমিনারের আয়োজন করা হয়েছে, ২১ জানুয়ারি শনিবার বিকেলে বিভিন্ন সফটওয়্যার কোম্পানীর সাথে গোলটেবিল আলোচনা এবং সন্ধ্যায় প্ল্যাটিনাম স্পন্সর এফ-ফাইভ এর আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হবে। মেলার ২য়দিন অর্থাৎ ২২ জানুয়ারি রোববার আরো একটি সেমিনার অনুষ্ঠিতহবে। আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে, আগামী ২২ জানুয়ারি নেপাল-সহ আরো একটি দেশের রাষ্ট্রদূতের চিটাগাং চেম্বার সফরের কথা রয়েছে। আমরা আশাকরি, চিটাগাং চেম্বার সফর কালে তাঁরা এই মেলা পরিদর্শন করবেন। দর্শনার্থী আকর্ষণের জন্য মেলার প্রচারনার পাশাপাশি অনলাইন ভিত্তিক প্রমোশন করা হয়েছে। এছাড়া আইটি ফেয়ারের নিজস্ব ওয়েবসাইটিি http://ww.ctgitfairbd.com চালু রয়েছে । তিন দিনব্যাপী প্রতিদিন সকাল ১০.০০ থেকে রাত ৯.০০ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে।মেলায় দর্শনার্থীদেরপ্রবেশফ্রি’।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,পরিচালক. কে. এম. আক্তার হোসেন, মোঃঅহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মোঃইফতেখার ফয়সাল,সোস্যাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালএর সহ-সভাপতি তামিম ওয়াহিদ আল-হেলাল ও মহাসচিব মোঃসাইফুল ইসলাম মাহিনসহ স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।