ই-পেপার | বুধবার , ১ মে, ২০২৪
×

আদালত থেকে পালাল দণ্ডিত আসামি, ৩ ঘণ্টা পর গ্রেফতার

স্টাফ রিপোর্টার ::

চেকের মামলায় ৬ মাসের কারাদণ্ডপ্রাপ্ত সাইফুল করিম খান (৪৫) নামে এক আসামি চট্টগ্রাম আদালত থেকে পালিয়ে যায়।  রোববার (২৮ জানুয়ারি) দুপুরে সাড়ে বারটার দিকে আদালত ভবনের দ্বিতীয় তলার প্রথম যুগ্ম মহানগর দায়রা জজ শহিদুল ইসলামের আদালতে এই ঘটনা ঘটে।৩ ঘণ্টা পর নগরের হালিশহর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে বন্দর থানা পুলিশ।  

আসামি পালিয়ে যাওয়ার বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নিশান চাকমা বাংলানিউজকে বলেন, আদালতে রায় শুনে সাইফুল করিম খান নামে এক আসামি দুপুর সাড়ে বারটার দিকে পালিয়ে যায়।এ ঘটনায় ঐ আদালতে দায়িত্বরত পুলিশের কনস্টেবল কবির হোসেনকে দায়িত্বে অবহেলার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে আসামি পালানোর ঘটনায় নগরের কোতোয়ালী থানায় মামলা করা হবে।

এদিকে মামলার বাদীর আইনজীবী অ্যাডভোকেট দিদারুল আলম বলেন, ২০২০ সালের ২০ অক্টোবর আল মুজিব বসর নামে আমার মক্কেল সাইফুল করিম খানের বিরুদ্ধে আদালতে চেক প্রত্যাখ্যানের মামলা করেন। এই মামলায় রোববার (আজ) ধার্য দিনে হাজির ছিলেন আসামি সাইফুল করিম খান। বিচারক আসামি সাইফুল করিম খানকে ৬ মাসের কারাদণ্ড ও একইসঙ্গে চেকের সমপরিমাণ সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা করেন। আসামি সাইফুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। রায় ঘোষণার পর এজলাস থেকে আমরা চলে যায়। পরে এসে শুনি পুলিশ হেফাজত থেকে আসামি পালিয়েছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনজুরুল কাদের মজুমদার বাংলানিউজকে বলেন, আদালত থেকে পালিয়ে যাওয়া দণ্ডিত আসামি সাইফুল করিম খানকে বিকেল সাড়ে তিনটার দিকে নগরের হালিশহর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে নগরের কোতোয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।