ই-পেপার | রবিবার , ১৪ এপ্রিল, ২০২৪
×

বলিউডে ‘গল্লিবয়’ রানা ও তাবীব

‘গল্লিবয়’ খ্যাত রানাকে প্রায় সবাই চেনেন তার র‍্যাপ গানের জন্য। গত দুই বছরে বেশ জনপ্রিয়তাও পায় সে। রানা কামরাঙ্গীরচরের বস্তি থেকে উঠে আসা এক বালক। তার জীবনের গল্প দিয়েই র‍্যাপ গান বেঁধেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মাহমুদ হাসান তাবীব।

তারা দু’জনে কণ্ঠে তোলেন সেই গান। এরপরের গল্প সবার জানা। রাতারাতি তারকাবনে যান দু’জনেই। এরপর তারা একের পর এক বাস্তবধর্মী কথার গান উপহার দিয়েছেন, যা শ্রোতাপ্রিয়তা পায়।

এবার বস্তি থেকে বলিউডে এই রানা ও তাবীব। তাদের ‘চাপ নাই’ শিরোনামের একটি গান যুক্ত হয়েছে বলিউডের ‘কালা’ শিরোনামের ওয়েব সিরিজে। থিম সং হিসেবে ব্যবহৃত হয়েছে গানটি। সিরিজের প্রমোতে শোনা গেছে গানটি।

ওটিটি মাধ্যম ডিজনি হটস্টারে প্রকাশিত হয়েছে এটি। সিরিজের গল্প এগিয়ে গেছে এক সৎ পুলিশ অফিসারকে নিয়ে। দেখা যায়, একদল সৈনিকের ওপর আকস্মিক আক্রমণে অনেকে নিহত হন। তাদের মধ্যে শুভেন্দ্র মুখার্জি নামে একজন ভাগ্যক্রমে বেঁচে যান। কিন্তু তার বেঁচে যাওয়াটাই কাল হয়ে দাঁড়ায়। দেশদ্রোহী হিসেবে চিহ্নিত করা হয় তাকে। তবুও থেমে থাকেন না তিনি। নিজের দেশের জন্য লড়াই চালিয়ে যান।

৩০ বছর পর নতুন নামে সামনে আসেন তিনি। সিরিজে অভিনয় করেছেন রোহান বিনোদ মেহেরা, অনীল চরণজিৎ, অবিনাশ তেওয়ারিসহ অনেকে। পরিচালনা করেছেন বিজয় নামবিয়ার।