ই-পেপার | শনিবার , ৪ মে, ২০২৪
×

নগরীতে ৬ প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) জরুরী বিভাগের গেটের সামনে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর। এসময় জব্দ করা হয় আনুমানিক ২ লাখ টাকার অনিবন্ধিত ঔষধ, দু’টি খাবার হোটেলসহ ছয় প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চালানোর আগে রোগী সেজে সেখানে যান জেলা প্রশাসন এর কয়েকজন কর্মচারী। কোন ঔষধের দোকানে তখন ডেঙ্গু রোগীর জন্য অতি জরুরি ডিএনএস স্যালাইন পাওয়া যায় নি। কিš‘ কিছুক্ষণ পরেই সকল দোকানে পর্যাপ্ত পরিমাণ স্যালাইন পাওয়া যায়। মূলত স্যালাইন এর কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়াতে চাইছে একটি সিন্ডিকেট।

অভিযানকালে চারটি ফার্মেসী থেকে আনুমানিক প্রায় ২ লাখ টাকার অনিবন্ধিত ঔষধ জব্দ করা হয়। এসময় সাহান মেডিকোতে ২০ হাজার, সবুজ ফার্মেসীকে ১০ হাজার, ইমন মেডিকেল হলকে ২০ হাজার এবং পপুলার মেডিসিন কর্ণারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ভান্ডারি হোটেল এবং আল মঞ্জুর হোটেলকে ময়লা ও অস্বা¯’্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এসময় ঔষধ প্রশাসন অধিদপ্তর এর সহকারী পরিচালক এস এম সুলতানুল আরেফীন এবং পাচলাইশ থানার সাব ইন্সপেক্টর জাকির হোসেন অভিযানে সহযোগিতা করেন।