ই-পেপার | শুক্রবার , ৯ ডিসেম্বর, ২০২২
×

কর্ণফুলীতে অবৈধ সিএনজি স্টেশন উচ্ছেদ, জরিমানা

মইজ্জারটেক এলাকায় অবৈধভাবে সিএনজি স্টেশন ও স্থাপনা গড়ে ওঠার কারণে যানজটের সৃষ্টি হয়। সেই অবৈধ স্টেশন ও স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে কর্ণফুলী উপজেলা প্রশাসন।

রবিবার (১৬ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত কর্ণফুলী উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মইজ্জারটেক এলাকায় গড়ে ওঠা , অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

সেই সঙ্গে সিএনজি অটোরিকশা ও অবৈধ দোকান মালিকদের জরিমানা করা হয়েছে। কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী বলেন, সিএনজি টেক্সিগুলো মইজ্জারটেক এলাকায় বিক্ষিপ্তভাবে অবস্থান নিয়ে সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে। এই স্টেশনকে কেন্দ্র করে অবৈধভাবে রাস্তার ওপর বিভিন্ন ধরনের দোকানপাট গড়ে উঠেছে। গাড়িগুলো মহাসড়কের পাশে যত্রতত্র রাখার কারণে চার লেনের রাস্তায় এক লেন সচল থাকে। ফলে চট্টগ্রাম-কক্সবাজারগামী শত শত যানবাহন দীর্ঘক্ষণ ধরে জ্যামে আটকা পড়ে।

তিনি আরো বলেন, সকাল থেকে ওইসব এলাকায় অভিযান পরিচালনা করে অস্থায়ী দোকানগুলো সরিয়ে দেওয়া হয়েছে। দুটি সিএনজি টেক্সিকে অবৈধভাবে রাস্তা ব্লক করে দাঁড়িয়ে থাকার কারণে জরিমানা করা হয়েছে। এছাড়াও চালকদের এবং লাইনম্যানকে ডেকে সতর্ক করা হয়েছে। রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে এভাবে কোনও যানবাহন রাখা হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।