ই-পেপার | রবিবার , ৫ মে, ২০২৪
×

নবজাতকদের সুরক্ষায় হাইজিন উপকরণ ব্যবহার জরুরি: এটিএম পেয়ারুল ইসলাম

অদ্য সকালে জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের আয়োজনে হাসপাতাল প্রাঙ্গণে জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের আন্তঃ বিভাগে ভর্তি সকল প্রসূতি মা ও নবজাতক সন্তানদের স্বাস্থ্য সুরক্ষায় নগরীর অন্যান্য বেসরকারি হাসপাতারের মতো হাইজিন কিটের উপকরণ এর সাথে আরো নতুন উপকরন সংযুক্ত করে রোগী সেবার মান বৃদ্ধির আওতায় হাসপাতালে প্রথম বারের সংযোজন করে হাইজিন উপকরণ বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ, চট্টগ্রামের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী আসলাম খান, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের চীফ মেডিক্যাল অফিসার ডাঃ রোজী দত্ত।

এতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যকরী কমিটির সদস্য মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল,জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের ইনচার্জ মোঃ সেলিম রহমান,চট্টগ্রাম জেলা ক্রিসেন্ট ইউনিটের ইউএলও আবদুল মান্নান, হাসপাতালের চীফ এডমিন অফিসার মোঃ আশরাফ উদ- দৌলা সুজন, নার্সিং ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মর্জিনা আক্তার ও অন্যান্য।

হাইজিন কিট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতাল চট্টগ্রামের একটি আদি ও স্বনামধন্য অলাভজনক হাসপাতাল যেখানে নামমাত্র খরচে সকল শ্রেণির রোগীদের সেবা প্রদান করা হয়। আমরা কম খরচের মধ্যে চেষ্টা করছি চট্টগ্রামের বাণিজ্যিক ভাবে চলমান হাসপাতাল গুলোর সমমানের চিকিৎসা সেবা প্রদান করতে। তারই আলোকে আমরা জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের আন্তঃ বিভাগে ভর্তি সকল রোগীদের স্বাস্থ্য সুরক্ষা বৃদ্ধি ও হাইজিন শতভাগ বজায় রাখার জন্য আমরা এই উপকরণ গুলো নিশ্চিত করছি। প্রসূতি মা ও নবজাতকদের হাসপাতালে অবস্থানকালীন হাইজিন মেনে চললে তাড়াতাড়ি সুস্থ হয়ে হাসপাতাল হতে নিজ বাসায় সন্তুষ্টি নিয়ে ফিরে যাবে।