ই-পেপার | রবিবার , ২৮ এপ্রিল, ২০২৪
×

ব্রাজিলের স্কুলে বন্দুক হামলায় এক শিশু নিহত

ব্রাজিলের দক্ষিণাঞ্চলে একটি স্কুলে সোমবার এক বন্দুকধারীর হামলায় ১৬ বছর বয়সী একজন শিক্ষার্থী নিহত হয়েছে এবং সে গ্রেফতার হওয়ার আগে অন্য একজনকে মারাত্মকভাবে আহত করে। কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

পারানা রাজ্য কর্তৃপক্ষ জানায়, সাবেক এ শিক্ষার্থী লন্ড্রিনা পৌরসভার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে এসে বলে যে তার ট্রান্সক্রিপ্ট দরকার। কিন্তু পরক্ষণেই বন্দুক বের করে সে গুলি শুরু করে।ব্রাজিলের গণমাধ্যমের খবরে বলা হয়, বন্দুকধারীর বয়স ছিল ২১ বছর।

রাজ্যের নিরাপত্তা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এ বন্দুক হামলায় ১৬ বছর বয়সী এক বালিকা নিহত এবং একই বয়সী এক বালক মারাত্মকভাবে আহত হয়েছে। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।
বিবৃতিতে আরো বলা হয়, হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে।ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা এ হামলার ঘটনায় ‘দু:খ ও ক্ষোভ’ প্রকাশ করেছেন।

তিনি টুইটারে লিখেছেন, ‘এমন সহিংসতায় আরেক তরুণের জীবন কেড়ে নেওয়া হয়। এ ধরণের ঘৃণিত কর্মকা- আমরা আমাদের স্কুল বা আমাদের সমাজে আর সহ্য করতে পারি না।’যেখানে ব্রাজিলের স্কুলে এ ধরনের হামলা এক সময় বিরল ঘটনা ছিল, সেখানে সম্প্রতি দেশটিতে এ ধরনের হামলার ঘটনা বেড়ে যেতে দেখা যাচ্ছে।

গত এপ্রিলে ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় নগরী ব্লুমেনাউতে একটি স্কুল ও ডে কেয়ার সেন্টারে এক হামলাকারীর ছুরিকাঘাতে চার শিশু নিহত হয়।এমন নির্মম ঘটনা জাতিকে হতবাক করেছিল এবং এতে স্কুলগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল।