ই-পেপার | শুক্রবার , ২৬ এপ্রিল, ২০২৪
×

খাগড়াছড়ির দীঘিনালায় ৫৩৮ জন নবীন সৈনিকের শপথ গ্রহণ

বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে দেশের যেকোনো সংকটে সেনাবাহিনীর অবদান রয়েছে। তিনি নবীন সৈনিক হিসেবে আজ থেকে দেশের যেকোনো প্রয়োজনে ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে নিজের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার নির্দেশ দেন।

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের সীমানা ছাড়িয়ে আন্তঃর্জাতিক পরিমণ্ডলে শান্তিরক্ষা মিশনে বিশ্বে রোল মডেল। এ ছাড়া শান্তিরক্ষা মিশনে নিরাপত্তা রক্ষার পাশাপাশি দেশে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা রেমিট্যান্স হিসেবে জোগান দিচ্ছে বলেও জানান তিনি।

তিনি বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে খাগড়াছড়ির দীঘিনালায় এডহক ফরমেশন রিক্রুট ট্রেনিং সেন্টারের অনুষ্ঠিত ‘রিক্রুট ব্যাচ ২০২২’-এর ৫৩৮ জন নবীন সৈনিকের শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নবীন সেনা সদস্যদের এ আহ্বান জানান।

ইস্ট বেঙ্গল রেজিমেন্টের রিক্রুট সৈনিক মো. ওয়াজেদ বিল্লাহ শ্রেষ্ঠ রিক্রুট নির্বাচিত হন। প্রধান অতিথি বিভিন্ন ইভেন্টে শ্রেষ্ঠ রিক্রুটদের পুরস্কৃত করেন।

এ সময় খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জাহাঙ্গীর আলম, ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ সেন্টারের প্রধান প্রশিক্ষক লেফটেন্যান্ট কর্নেল এহসানুল হক ভূইয়া ও জেলা পুলিশ সুপার মো. নাইমুল হকসহ সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।