ই-পেপার | শুক্রবার , ৩ মে, ২০২৪
×

নারীরা এখন অবলা নয় অর্থনীতির চালিকাশক্তি-চসিক মেয়র

নারীরা এখন অবলা আর অবরোধবাসিনী নয় তারা এখন দেশের অর্থনীতির চালিকাশক্তি। তারা ছাড়া পৃথিবী স্থব্ধ-স্থবির। বর্তমানে নারীরা কৃষি, শিল্প ও সেবা—অর্থনীতির বৃহত্তর এই তিন খাতে কাজ করছেন। অর্থনীতিতে নারীর আরেকটি বড় সাফল্য হলো, উৎপাদনব্যবস্থায় নারীর অংশগ্রহণ বেড়েছে। এক সময় নারীদের সমাজে বোঝা মনে করা হতো, তারা এখন এদেশের সম্পদ। তাদেরকে এখন আর অবহেলা করার সুযোগ নেই। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীও একজন নারী। তারই নেতৃত্বে আজ নারী সমাজ এগিয়ে যাচ্ছে। এই সংগঠনের আপনারা যারা সুবিধা বঞ্চিত নারী,পুরুষ ও শিশুদের নিয়ে কাজ করতেছেন এটা খুবই প্রশংসনীয়। এই অসহায়দের পাশে থেকে তাদেরকে তুলে আনা এটা আমাদের সামাজিক দায়িত্ব। দক্ষতা উন্নয়নে আমিও এই সুবিধা বঞ্চিত মানুষগুলোকে সাহায্যের হাত বাড়িয়ে দিবো।

শুক্রবার (৯জুন) বিকাল ৫ টায়, চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এক্সেস রোডস্থ ‘গোল্ডেন টাচ কনভেনশন’ সেন্টারে ‘অসহায় নারী-পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন’ এর ১২ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের চেয়ারম্যান এইচ. এম. ওসমান গনি চৌধুরীর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাশার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আলহাজ্ব আবুল বশর আবু।

তিনি বলেন, অসহায় নারী, পুরুষ ও শিশুদের জন্য নিরাপদ খাদ্য, বস্ত্র ও বাসস্থানের ব্যবস্থা করা সকলের নৈতিক দায়িত্ব। আগামীতে এ ধরনের অনুষ্ঠান কক্সবাজার সি-ওয়ার্ল্ড রিসোর্টে বড় পরিসরে আয়োজন করবো।

এর আগে বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা ও অনুষ্ঠান উদ্বোধন করেন বনফুল এন্ড কোং জেনারেল ম্যানেজার আমানুল আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট এমরানুল ইসলাম মুকুল।

এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম কাজী সমিতির সভাপতি রোটারিয়ান আলহাজ্ব কাজী এম.এম.ইউসুফ আলী চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক যুগ্ম সচিব মহিবুল হক, নির্বাহী প্রকৌশলী মোঃ ওসমান, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শেখ জাফরুল হায়দার, মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এনামুল হক ইনু, রোটারিয়ান এস.এম আজিজ, রিটু দাশ বাবলু, বাশার গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আলহাজ্ব আবদুল মাবুদ চৌধুরী, দাউদকান্দি এক্সপ্রেস লিঃ এর জেনারেল ম্যানেজার কাজী মোহাম্মদ সেলিম উদ্দিন, এ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ চৌধুরী, প্রাইম ফ্যাশন ওয়ার্ক ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও আবু হাসনাত চৌধুরী,নারী উদ্যোক্তা মুনালিসা প্রমুখ ।

পরে প্রধান অতিথি মেয়র রেজাউল করিম চৌধুরী এক যুগ পূর্তি উপলক্ষে কেক কাটেন ও বিভিন্ন জেলা থেকে আগত ফাউন্ডেশনের নারী ও পুরুষদের মাঝে ভাল কাজের ফলাফল হিসেবে সনদপত্র প্রদান করেন।