ই-পেপার | বৃহস্পতিবার , ২ মে, ২০২৪
×

বঙ্গমাতা এস এ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন মিশরের ইব্রাহীম ইল্কাবানি

এস এ গ্রুপের সৌজন্যে আয়োজিত “২য় বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ প্রতিযোগিতা’২৩ আনন্দঘন ও বর্নাঢ্য আয়োজনের মাধ্যমে সমাপ্ত হল কাল ১১ মার্চ। গত ৭ মার্চ থেকে শুরু করে পাঁচ দিনব্যাপি উক্ত প্রতিযোগীতার ফাইনাল খেলা চট্টগ্রাম ক্লাব স্কোয়াশ কোর্টে অনুষ্ঠিত হয়।এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান ও রানারআপ উভয়েই মিশরের খেলোয়াড়। চ্যাম্পিয়ন হয়েছে মিশরের ইব্রাহীম ইল্কাবানি ও সাইফ শিনাউয়া রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি,বাংলাদেশ আওয়ামীলীগের অর্থও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমান সরকার খেলাধুলার মান উন্নয়নে নানাবিধ পরিকল্পনা হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় দেশের উদীয়মান খেলোয়াড়রা দেশের বাইরে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে। আমার বিশ্বাস বঙ্গমাতার স্মরণে আয়োজিত এই টুর্নামেন্ট থেকেই একদিন বাংলাদেশকে প্রতিনিধিত্বকারী খেলোয়াড় তৈরি হবে এবং দেশের ভাবমূর্তিকে বিশ্ব দরবারে তুলে ধরতে পারবে।

এস এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম বলেন, ‘বঙ্গমাতার স্মরণে আয়োজিত এইটুর্নামেন্টটি সফলভাবে সম্পন্ন করতে পেরে আমরা আনন্দিত।এবার আমরা প্রতিযোগিতার পাশাপাশি বঙ্গমাতার স্মরণে বিশেষ চিত্র প্রদর্শনীর আয়োজন করেছি যারমধ্য দিয়ে বিদেশি খেলোয়াড় ও আমন্ত্রিত অতিথি গনবঙ্গমাতার জীবন ও কর্ম এবং মুক্তিযুদ্ধে তার অসামান্য অবদানের বিষয়ে জানতে পারবে। তিনি আরো বলেন, আমাদের এই বিনিয়োগ একটি সুস্থ ও সবল জাতি গঠনের জন্য। চট্রগ্রামকে আন্তর্জাতিক টুর্নামেন্টের উপযুক্ত একটি ক্ষেত্র হিসাবে তৈরি করতে এই টুর্নামেন্ট ব্যাপক ভুমিকা রাখবে’।

ফেডারেশনের সাধারন সম্পাদকের মতে স্কোয়াশে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা অনেক। তারা সেই সম্ভাবনাকে সর্বোচ্চ ভাবে কাজে লাগিয়ে দেশের মান মর্যাদা বৃদ্ধিকরতে বদ্ধপরিকর। সেই স্বপ্নকে সফল করার জন্যে মিডিয়া সাপোর্ট গুরুত্বপূর্ণ। বিজয়ী খেলোয়াড়দের ট্রফি ও প্রাইজমানি প্রদান এবং আকর্ষনীয় সংস্কৃতি অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

আরও উপস্থিত ছিলেন চট্রগ্রাম ক্লাব লিঃএর ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহিরুল ইসলাম চৌধুরী আলমগির, ফেডারেশনের সহ-সভাপতি মীর্জা সালমান ইস্পাহানি, টুর্নামেন্টের স্পন্সর ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রীগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম এস পিপি (অবঃ), চট্রগ্রাম ক্লাব লিঃ এর স্কোয়াশের মেম্বার ইনচার্জ মোঃসালামত উল্লাহ (বাহার) এম বি এ, এস এ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন আলম ও চট্রগ্রাম ক্লাবের নির্বাহী কমিটির সদস্যবৃন্দসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ, অংশগ্রহণকারী দেশী-বিদেশী স্কোয়াশ খেলোয়াড়গন এবং প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইনমিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমূখ।