ই-পেপার | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪
×

কলকাতা ২১ এ বইমেলায় ‘মায়ার জঞ্জাল’ সিনেমার ট্রেলার উন্মোচিত

আগামী ২৪শে ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতে একসঙ্গে মুক্তি পাচ্ছে ঢাকার অপি করিম ও কলকাতার ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘মায়ার জঞ্জাল’ সিনেমাটি। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির ইংরেজি নাম ‘ডেব্রি অব ডিজায়ার’ মুক্তি উপলক্ষে গতকাল কলকাতা বইমেলায় ছবির ট্রেলার উন্মোচিত হয়েছে। ছবিটির প্রযোজক জসীম আহমেদ বলেন, ২৪শে ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতে একইসঙ্গে ছবিটি মুক্তি দিচ্ছি আমরা।

কলকাতার নন্দনসহ মাল্টিপ্লেক্স ও সিনেপ্লেক্সে ছবিটি প্রদর্শিত হবে। একইভাবে বাংলাদেশেও দেখানোর পরিকল্পনা আমাদের। কলকাতা বইমেলায় আমরা ট্রেলার উন্মোচন করেছি এবং বিভিন্ন অনলাইন প্ল্যাটফরমে থাকছে। কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে মায়ার জঞ্জাল-এর চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। ছবিটি ইতিমধ্যে বেশকিছু প্রথম সারির আন্তর্জাতিক উৎসবে সমাদৃত হয়েছে। জিতেছে পুরস্কার ও প্রশংসা। এ ছবির মাধ্যমে ১৫ বছর পর বড় পর্দার জন্য কাজ করেন অপি করিম।

তার চরিত্রের নাম সোমা। তার স্বামী চাঁদু চরিত্রে আছেন ঋত্বিক চক্রবর্তী। গণেশ বাবু চরিত্রে ব্রাত্য বসু, বিউটির ভূমিকায় চান্দ্রেয়ী ঘোষ এবং সত্য চরিত্রে আছেন সোহেল রানা। ছবিটির শুটিং হয়েছে ঢাকা ও কলকাতায়। জসিম আহমেদের প্রযোজনার পাশাপাশি কলকাতার ফ্লিপবুকও আছে সহ-প্রযোজক হিসেবে। জসিম আহমেদ ৩টি স্বল্পদৈর্ঘ্য ছবি পরিচালনা করে দেশ-বিদেশে খ্যাতি পেয়েছেন। এগুলো হলো ‘দাগ’, ‘অ্যা পেয়ার অফ স্যান্ডেল’ ও ‘চকোলেট’।