ই-পেপার | বৃহস্পতিবার , ১ ডিসেম্বর, ২০২২
×

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শেষ ওভারে দারুণ ব্যাটিং করলেন ইয়াসির আলী রাব্বি। বরং, তার ব্যাটিং দেখে আফসোসই বাড়লো শুধু। এ ধরনের ব্যাটিং যদি আর ২-৩টা ওভারে করতে পারতো, তাহলে বাংলাদেশের জয় নিশ্চিত হয়ে যেতো।

তবু, ইয়াসির রাব্বির শেষ ওভারে ঝড়ো ব্যাটিংয়ে ব্যবধানই কমেছে শুধু। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে হেরে শুরু হলো বাংলাদেশের।

পাকিস্তান দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ওয়াসিম জুনিয়র। ৪ ওভারে ২৪ রান দিয়েছেন তিনি। এ ছাড়া মোহাম্মদ নেওয়াজ ২৫ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। দাহানি, হারিস রউফ, শাদাব খান একটি করে উইকেট পেয়েছেন।

এর আগে, পরপর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। ১৩তম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে লিটন ও মোসাদ্দেককে ফেরান মোহাম্মদ নেওয়াজ। মোসাদ্দেক শূন্য রানে ফেরেন। এ ছাড়া লিটন ফিরেছেন ২৬ বলে ৩৫ রানে।

পরের ওভারেই সাজঘরে ফেরেন আফিফ, ২৩ বলে ২৫ রান। ৮ বলে ৮ রান করে ফেরে অধিনায়ক সোহান।

১৮ বলে ১৪ রানে বলে ফিরে ওপেনার সাব্বির। ১১ বলে ১০ রানে আউট হয়ে সাজঘরে ফিরে মিরাজ। ওয়াসিম জুনিয়রের বলে আসিফ আলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

১৯তম ওভারেও পরপর দুই বলে দুই উইকেট হারায় বাংলাদেশ। ২ রান করে তাসকিন এবং পরের বলেই আউট হয়ে যান নাসুম আহমেদ। পাকিস্তানের হয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। ২ উইকেট নেন মোহাম্মদ নওয়াজ এবং ১টি করে উইকেট নেন শাহনাওয়াজ ধানি, হারিস রউফ এবং শাদাব খান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত ৭৮ রানের ওপর ভর করে ১৬৭ রান সংগ্রহ করে পাকিস্তান। ৩১ রান করেন শান মাসুদ, ২২ রান করেন বাবর আজম এবং ১৩ রান করে ইফতিখার আহমেদ। তাসকিন নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ এবং হাসান মাহমুদ।