ই-পেপার | বুধবার , ১ মে, ২০২৪
×

হাসপাতালে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী, দায়িত্ব হস্তান্তর

আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন হাসপাতালে ভর্তি থাকায় দায়িত্ব তার সহকারীর কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন। পেন্টাগন এমনটি জানিয়েছে।মূত্রাশয় সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন।

৭০ বছর বয়সী অস্টিন ভার্জিনিয়ায় ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে চিকিৎসা নিচ্ছেন। পেন্টাগন জানিয়েছে, হোয়াইট হাউজ ও জ্যেষ্ঠ কর্মকর্তারা বিষয়টি সম্পর্কে অবগত।  

প্রতিরক্ষামন্ত্রী তার প্রোস্টেট ক্যানসার চিকিৎসা এবং ডিসেম্বর ও জানুয়ারিতে হাসপাতালে থাকার বিষয়টি প্রকাশের ব্যর্থতায় তদন্তাধীন রয়েছেন। গেল সপ্তাহে তিনি এ ঘটনায় ক্ষমা চান।

রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ৫৫ মিনিটে পেন্টাগন দ্বিতীয় বিবৃতিতে বলেছে, অস্টিন নিজের দাপ্তরিক দায়িত্ব সহকারী প্রতিরক্ষামন্ত্রী ক্যাথলিন হিকসের কাছে হস্তান্তর করেছেন।  

চলমান ইউক্রেন যুদ্ধ নিয়ে বুধবারের আলোচনায় অংশ নিতে অস্টিনের ব্রাসেলস যাওয়ার কথা রয়েছে। তবে এটি এখনো স্পষ্ট নয়, হাসপাতাল তার পরিকল্পনায় বাধা দেবে কি না।  

গেল বছরের শেষে প্রোস্টেট ক্যানসারের জন্য অস্টিনের একটি অস্ত্রোপচার হয়। নতুন বছরের দিনে পা, নিতম্ব ও পেটে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। তার মূত্রনালিতে সংক্রমণ ধরা পড়ে এবং তিনি দুই সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ছিলেন।  

জ্যেষ্ঠ প্রতিরক্ষা কর্মকর্তাদের সঙ্গে বাইডেন প্রশাসনেরও অস্টিনের গুরুতর অসুস্থ হওয়ার বিষয়টি অজানা ছিল।  

গেল সপ্তাহে এক সংবাদ সম্মেলনে অস্টিন বলেন, কোনো কর্মীকে তিনি হোয়াইট হাউসের কাছ থেকে তার হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি আড়াল করতে বলেননি। কিন্তু কর্মীরা তার আদেশের বাইরে কাজ করেছেন কি না, সে সম্পর্কে প্রশ্নের উত্তর দেননি।