ই-পেপার | শুক্রবার , ২৬ এপ্রিল, ২০২৪
×

নারী বিশ্বকাপের ৫০ দিন বাকি, বিক্রি হয়েছে সাড়ে আট লাখের বেশী টিকেট

সিডনি, ৩১ মে ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ফিফা নারী বিশ^কাপের আর মাত্র ৫০ দিন বাকি রয়েছে। কিন্তু ইতোমধ্যেই সাড়ে আট লাখের বেশী টিকেট বিক্রি হয়ে গেছে বলে আয়োজক সূত্রে জানা গেছে। ফিফার সেক্রেটারী জেনারেল ফাতমা সামুরা বলেছেন, ‘২০২৩ নারী বিশ^কাপ  ফুটবলের জন্য একটি মাইলফলকের  টুর্নামেন্ট হতে যাচ্ছে।’বিশ^কাপে ৩২টি দেশ অংশ নিচ্ছে। আগামী ২০ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় যৌথভাবে এই টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে।

সামুরা বলেছেন আগামী কয়েক সপ্তাহের মধ্যে এক মিলিয়ন টিকেট বিক্রির মাইলফলক স্পর্শ করার আশা তারা করছেন। আয়োজকরা অবশ্য দেড় মিলিন টিকেট বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। সাথে সারা বিশ^জুড়ে টেলিভিশনে দুই বিলিয়ন দর্শক এই খেলা উপভোগ করবে বলে আয়োজকরা আশাবাদী।

এ বছর নারী বিশ^কাপের নবম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে।আগামী ২০ জুলাই অকল্যান্ডের এডেন পার্কে স্বাগতিক নিউজিল্যান্ড বনাম সাবেক চ্যাম্পিয়ন নরওয়ের মধ্যকার ম্যাচ দিয়ে ৬৪ ম্যাচের বিশ^কাপ শুরু হবে। অস্ট্রেলিয়ার সিডনি স্টেডিয়াম  ২০ আগস্ট অনুষ্ঠিত হবে ফাইনাল।গ্রুপ পর্বের তিন  ম্যাচের জন্য নিউজিল্যান্ডে বেস ক্যাম্প করবে বর্তমান চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র।