ই-পেপার | বুধবার , ১ মে, ২০২৪
×

উত্তরায় বিজিবি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর উত্তরায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিস সদরদপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার আগুন নিয়ন্ত্রন এবং নির্বাপনের বিষয়টি বাসসকে নিশ্চিত করেছেন। তিনি জানান, ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট- দ্রুত ঘটনাসস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সোমবার বেলা ১১টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় “দি লাইফ সেভিং ফোর্স বাহিনী”। আর সম্পূর্ণ আগুন নির্বাপন করা হয় ১১ টা ২৫ মিনিটে। আজ সোমবার সকাল ১০টা ২৫ মিনিটে রাজধানীর উত্তরা ৭ নং সেক্টর হাউজ বিল্ডিং বাস স্টপেজের পাশে বিজিবি মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে উত্তরা পশ্চিম থানার বিপুল সংখ্যক পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাসস্থলে পৌঁছে আগুন নেভাতে ফায়ার সার্ভিসকে সহযোগীতা করে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনো খবর জানাতে পারেনি ফায়ার সার্ভিস। সিগারেটের ফেলা আগুন কিংবা বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। বিজিবি মার্কেট উত্তরা পশ্চিম থানার ঢাকা ময়মনসিংহ মহাসড়কে হাউজ বিল্ডিং এর পশ্চিম পাশে ৭ নং সেক্টরে অবস্থিত। এই মার্কেটে প্রায় শতাধিক বিভিন্ন ধরনের দোকানপাট আছে। বাসের টিকিট কাউন্টার, গাড়ির যন্ত্রনাংশ ও পার্স ক্রয় বিক্রয়, চা পানের দোকান রয়েছে।
উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মাসুদ আলম বাসসকে জানান, ‘আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের সদস্যরা কাজে করছেন। আমরা নিরাপত্তার দায়িত্বে আছি। হতাহতের কোন খবর পাওয়া যায়নি।’