ই-পেপার | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩
×

থানচিতে বিদ্যুৎতের মূল্য কমানোর দাবিতে বিএনপির মিছিল

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ১০ দফা দাবি ও বিদ্যুৎতের মূল্য কমানোর দাবিতে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী বান্দরবানের থানচিতে পিএনপির সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ জানুয়ারী) দুপুরে থানচি বিএনপির উপজেলা গুরুত্বপূর্ণ সড়কে মিছিলে প্রদক্ষিণ শেষে নেতা ও কর্মীদের দুই গ্রুপের পৃথক পৃথকভাবে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির সমাবেশ অনুষ্ঠিত হয়।

থানচি বাজার প্রাঙ্গনে বিএনপি নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রোঃ নেতৃত্বে বিএনপি কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী ১০ দফা দাবি ও বিদ্যুৎতের দাম কমানোর দাবিতে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। একই কর্মসূচিতে পৃথকভাবে থানচির বাসস্টেশন এলাকার বিএনপি নেত্রী মেম্যাচিং গ্রুপে উপজেলা বিএনপি কমিটি সহ-সভাপতি মংম্রাসিং মারমা নেতৃত্বে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী ১০ দফা দাবি ও বিদ্যুৎতের দাম কমানোর দাবিতে পৃথকভাবে সমাবেশ ও মিছিল করা হয়।

এ সমাবেশে দুই গ্রুপের বক্তারা বলেন, খালেদা জিয়ার জনপ্রিয়তার ঈর্ষান্বিত হয়ে সরকার এই মিথ্যা মামলা দিয়ে তাকে জেলে পাঠিয়েছে। দেশে এখন বাক স্বাধীনতা, বিচার বিভাগের স্বাধীনতা নেই। অতিদ্রুত খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

বক্তারা আরো বলেন, বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচন নয়। সুস্থ ও নিরপেক্ষ নির্বাচন পরিবেশ ফিরিয়ে আনতে নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে নির্বাচন দিতে হবে। একই সাথে বিদ্যুৎসহ সকল দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা আওতায় আনতে হবে। অবিলম্বে ১০ দফা দাবি বাস্তবায়নে আহব্বান জানান বিএনপির দুই দলে নেতাবৃন্দ।