চট্টগ্রাম   রবিবার, ১৭ জানুয়ারী ২০২১  

শিরোনাম

সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে বদিউল আলম পুনরায় মেয়র নির্বাচিত

সীতাকুণ্ড প্রতিনিধি :    |    ১০:০২ পিএম, ২০২০-১২-২৮

 সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে বদিউল আলম পুনরায় মেয়র নির্বাচিত

 

সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) মুক্তিযোদ্ধা বদিউল আলম বিপুল ভোটে পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ১০ হাজার ৭৯০। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী (ধানের শীর্ষ) মুক্তিযোদ্ধা আবুল মনছুর পেয়েছেন ৩ হাজার ৩০ ভোট।  (একটি কেন্দ্র বাদে)।
তবে গন্ডগোলের কারনে পৌরসভার শিবপুর (একটি) কেন্দ্রের ফলাফল এখনো পাওয়া যায়নি বলে জেলা নির্বাচন কমিশন সুত্রে জানাগেছে।
আজ সোমবার (২৮ ডিসেম্বর) দিনভর অনুষ্ঠিত ভোট গ্রহণ শেষে ফলাফল গণনার পর বদিউল আলমকে বিজয়ী ঘোষণা করা হয়। তিনি দ্বীতীয় বারের মত সীতাকুণ্ড পৌরসভার মেয়র নির্বাচিত হলেন।
এছাড়া নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন,আনোয়ার ভুঁইয়া, বদিউল আলম জসিম, শামসুল আজাদ, হারাধন চৌধুরী বাবু, শফিউল আলম চৌধুরী মুরাদ, দিদারুল আলম এপোলো, ফজলে এলাহী পায়েল, মফিজুর রহমান, জুলফিকার আলী শামীম।
সকাল ৮ থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। চলে বিকাল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে প্রায় ৩৫ হাজার ভােটার ১৩ জন জনপ্রতিনিধি নির্বাচিত করেন।
সকালে প্রশাসনের কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ শুরু হলেও বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটে। বেলা সাড়ে ১২টার দিকে পৌরসভার ৭ নং ওয়ার্ডে আলম সফি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করে ইবিএম মেশির ভাঙচুরের অভিযোগ উঠে স্থানীয় ছাত্রলীগ নামধারীদের বিরুদ্ধে। এর আগে কেন্দ্রের দক্ষিণ পাশে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটনা তারা। এসময় ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
বিএনপি মনোনিত (ধানের শীষ) প্রতীকে মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল মুনসুরের একজন এজেন্ট অভিযোগ করেন সকালে ভোট গ্রহণ শুরুর পর বহিরাগত বাঁশবাড়িয়ার ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শওকত আলী তার দলবল নিয়ে সীতাকুণ্ড ডিগ্রী কলেজ কেন্দ্রে এসে চিৎকার করে বলেন বিএনপির এজেন্টরা এখনো কিভাবে কেন্দ্রে অবস্থান করছে..? এর পরপরই ছাত্রলীগের নেতাকর্মীরা কেন্দ্র থেকে জোর করে ধানের শীষের এজেন্টদের বের করে দেয়। প্রশাসনকে অভিযোগ দেয়ার পরও কোন ব্যবস্থা নেয়নি।
এ অবস্থায় বেলা ৩টায় নির্বাচন বর্জনের ঘোষণা দেন স্বতন্ত্র মেয়র প্রার্থী নাগরিক কমিটি মনোনীত সাংবাদিক জহিরুল ইসলাম। সোমবার বিকাল তিনটার সময় সীতাকুণ্ড প্রেসক্লাবে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষনা দেন।
এদিকে প্রথমবারের মত ইলেকট্রনিক ভােটিং মেশিনে (ইভিএম) সীতাকুণ্ড পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে বেলা বাড়ার সাথে সাথে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারের ভিড় লক্ষ করা গেছে। প্রতিটি ভোটকেন্দ্রে বিপুল নারী ও পুরুষকে ভোট দিতে দেখা গেছে একই সাথে প্রতিটি ভোটকেন্দ্রে পুরুষ ও মহিলা ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ করা গেছে।
নির্বাচনের আচরণবিধি দেখাভালের জন্য মাঠে কাজ করছেন ৯ ম্যাজিস্ট্রেট ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। এই পৌরসভা।নির্বাচনে নয়টি সাধারণ ওয়ার্ডের ৩৬ জন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৭ টি ভোট কেন্দ্রে মোট ভোটার রয়েছে ৩৪ হাজার ৮১৩জন।
এদিকে, ১৩টি পদেই একক প্রার্থী দিয়েছে বিএনপি। এছাড়া ৪-৫ জন জাতীয় পার্টি ও জামায়াতের প্রার্থীও নির্বাচন করেছেন। আর ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মেয়র পদে একক প্রার্থী দিলেও কাউন্সিলর পদে প্রত্যেক ওয়ার্ডে ৪-৫ জন কিংবা তারও বেশি নেতাকর্মী নির্বাচনে অংশগ্রহণ করেন।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে মােট ১৩টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মেয়র পদে তিনজন এবং কাউন্সিলর পদে (সাধারণ ও সংরক্ষিত) মােট ৭৫ জন প্রার্থী পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করেন।
পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার বুলবুল আহমেদ বলেন, ‌শান্তিুপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখানে ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, বিজিবি-আনসারসহ বিভিন্ন বাহিনীর সদস্যা দায়িত্ব পালন করছেন।
 

রিটেলেড নিউজ

সাতকানিয়া-লোহাগাড়ায় দুঃস্থ ও দরিদ্রের মাঝে এমপি নদভীর খাদ্য সামগ্রী বিতরণ

সাতকানিয়া-লোহাগাড়ায় দুঃস্থ ও দরিদ্রের মাঝে এমপি নদভীর খাদ্য সামগ্রী বিতরণ

লোহাগাড়া প্রতিনিধি : : লোহাগাড়া প্রতিনিধি :: সাতকানিয়া-লোহাগাড়ার তালিকাভুক্ত দুঃস্থ-দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ...বিস্তারিত


চন্দনাইশে চট্টগ্রাম প্রবাসী ক্লাবের শীতবস্ত্র বিতরণ

চন্দনাইশে চট্টগ্রাম প্রবাসী ক্লাবের শীতবস্ত্র বিতরণ

চন্দনাইশ প্রতিনিধি : :     চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়। ...বিস্তারিত


পটিয়ায় কিশোর গ্যাংয়ের দুপক্ষের সংঘর্ষ

পটিয়ায় কিশোর গ্যাংয়ের দুপক্ষের সংঘর্ষ

পটিয়া প্রতিনিধি : : পটিয়া পৌরসভার নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি । চতুর্থধাপের এই নির্বাচনের তারিখ ঘোষনার পর সম্ভাব্য ...বিস্তারিত


লোহাগাড়ায় দুর্বৃত্তের হামলায় যুবক খুন

লোহাগাড়ায় দুর্বৃত্তের হামলায় যুবক খুন

লোহাগাড়া প্রতিনিধি : : লোহাগাড়ার বড়হাতিয়ায় দুর্বৃত্তের গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে এক যুবক খুন হয়েছে বলে সংবাদ পাওয়া গ...বিস্তারিত


চন্দনাইশে নৌকার মাঝি হলেন বর্তমান মেয়র মাহাবুবুল আলম খোকা

চন্দনাইশে নৌকার মাঝি হলেন বর্তমান মেয়র মাহাবুবুল আলম খোকা

মোহাম্মদ কমরুদ্দিন, চন্দনাইশ : : আসন্ন ১৪ই ফেব্রুয়ারি  চন্দনাইশ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের  সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্য...বিস্তারিত


এনজিও’র আড়ালে অর্থ আত্মসাৎ, গ্রেফতার ২ প্রতারক

এনজিও’র আড়ালে অর্থ আত্মসাৎ, গ্রেফতার ২ প্রতারক

নিজস্ব প্রতিবেদক : বোয়ালখালী উপজেলায় এনজিও'র নামে গ্রামের নারীদের কাছ অর্থ সংগ্রহ করে আত্মসাতের অভিযোগে দুই প্রতা...বিস্তারিত



সর্বপঠিত খবর

আসন্ন পটিয়া পৌর নির্বাচনে দল চাইলে মেয়র পদে প্রার্থী হবেন তৌহিদুল আলম

আসন্ন পটিয়া পৌর নির্বাচনে দল চাইলে মেয়র পদে প্রার্থী হবেন তৌহিদুল আলম

পটিয়া প্রতিনিধি : : বাংলাদেশ ফ্রেশ ফ্রুটস ইমপোর্টার্স এসোসিয়েশনের কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক পটিয়া ...বিস্তারিত


আসন্ন পটিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বড় দুই দল সহ অনেকই মনোনয়ন দৌড়ে

আসন্ন পটিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বড় দুই দল সহ অনেকই মনোনয়ন দৌড়ে

মুহাম্মদ রুশনী মোবারক, পটিয়া : : আগামী নভেম্বর ২০২০ ইং মাস থেকে ধারাবাহিকভাবে নির্বাচনী কার্যক্রম শুরু হবে, চলবে জানুয়ারি-ফেব্রুয়...বিস্তারিত



সর্বশেষ খবর