ই-পেপার | শনিবার , ২৮ জানুয়ারি, ২০২৩
×

চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে অবৈধ গাড়ি পার্কিং ৬ গাড়িকে ২১হাজার টাকা জরিমানা

জনগুরুত্বপূর্ণ চট্টগ্রাম রাঙামাটি মহাসড়কের চার লেনের দু”লেন অবৈধ গাড়ি পার্কিং করার অপরাধে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ট্রাফিক আইনে ৩টি বাস ১টি ট্রাক ও ২টি সিএনজি অটোরিক্সাসহ ৬গাড়িকে অবৈধ পার্কিংকরার অপরাধে ২১হাজার টাকা জরিমানা করা হয়।বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে রাউজান সদর জলিলনগর বাস ষ্টেশন এলাকায় এই জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ শিকদার।অভিযানকালে রাউজান হাইওয়ে থানার ওসি কামরুল আজমসহ পুলিশ সদস্য,আনচারবাহী সদস্য উপস্থিত ছিলেন।

দেখা যায়,রাউজান সদর জলিল নগর বাস ষ্টেশন, মুন্সিরঘাটা,গহিরা চৌমুহনী এলাকায় চট্টগ্রাম -রাঙামাটি মহাসড়কের চার লেনের দু’পাশে দু’লেন সড়ক থাকে বাস, ট্রাক, সিএনজি অটোরিক্সা পাকিংয়ের দখলে।এই চার লেনের সড়কের দু”পাশে এলোপাথাড়িভাবে চালকরা গাড়ি পার্কিং করে চলে যায়। অবশিষ্ট দু’লেন দিয়ে বাস, ট্রাক, সিএনজি অটোরিক্সা, কার,মাইক্রোবাস চলাচল করে।সড়কের উপর অবৈধ পাকিং করে রাখায় সড়ক দিয়ে পথচারী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা সড়ক দিয়ে চলাচল করতে হয় চরম দুর্ভোগের মধ্যে দিয়ে।অনেক সময় যানজটের কারণে যাতায়াতকারী যাত্রীদের চরম দুভোর্গ পোহাতে হয়।সড়কের উপর থেকে অবৈধ পাকিং সরাতে মাঠে নামেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সামাদ শিকদার।

তিনি বলেন,সড়কের জায়গা দখল করে অবৈধভাবে গাড়ি পাকিং করায় ৩টি বাস থেকে ১৫হাজার টাকা, একটি ট্রাক থেকে ৫ হাজার টাকা,দুটি সিএনজি অটোরিক্সা থেকে ১ হাজার টাকাসহ ২১হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।সড়কের জায়গা দখল করে কোনো পার্কিং করতে পারবেনা। সড়কের উপর অবৈধ গাড়ি পাকিং করা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।এ অভিযান চালমান থাকবে।