ই-পেপার | শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩
×

আলীকদমে বিজিবি’র অভিযানে ৩১ মহিষ আটক

বান্দরবান আলীকদমে বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ মায়ানমার সীমান্ত দিয়ে পোয়ামুহুরী কুরুকপাতা হয়ে আলীকদমে অনুপ্রবেশ করছেন অসংখ্য বিদেশি গরু ও মহিষ এই চোরাচালান বন্ধে মাঠে কঠোর অভিযান পরিচালনা করছেন আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি।

এরই ধারাবাহিকতায় আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি এর দায়িত্বপ্রাপ্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ নিয়মিত টহলের মাধ্যমে অভিযান পরিচালনা করেন।

সোমবার (১৭ অক্টোবর) আলীকদম উপজেলার আওতাধীন ৩নং নয়াপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চলাচলের পথে চার রাস্তার মোড়ে মায়ানমার সীমান্ত হয়ে আসা বিদেশি জাতের ৩১টি মহিষ আটক করেন আলীকদম ব্যাটালিয়নের ৫৭ বিজিবি। যার বাজার মূল্য আনুমানিক ৪৪,৯৫,০০০ হাজার টাকা বলে ধারণা করছেন বিজিবি।

এই সময়ে বিজিবি’র সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মহিষ রেখে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান। আটক কৃত মহিষ গুলো আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি দপ্তরে নিয়ে আসা হয়েছে এ ব্যাপারে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবি।

আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল শহিদুল ইসলাম, বলেন, আমাদের ধারাবাহিক এই অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এবং আরো জোরদার করা হবে বলে নিশ্চিত করেন তিনি।