ই-পেপার | বৃহস্পতিবার , ১ ডিসেম্বর, ২০২২
×

ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৬

ভারতের উত্তরাখণ্ডে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।

এতে পাইলটসহ ৬ জন নিহত হয়েছে। কেদারনাথ শহরের কাছে তীর্থযাত্রীদের বহনকারী ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। স্থানীয় সময় মঙ্গলবার ওই দুর্ঘটনা ঘটেছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, গারুদ চাট্টি ঝরনার কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। ইতোমধ্যেই ছয়জনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন।
দুর্ঘটনার পর পরই সেখানে উদ্ধার অভিযান শুরু হয়। দুর্ঘটনার সময় ওই হেলিকপ্টারে পাইলটসহ সাত আরোহী ছিলেন। কেদারনাথ মন্দিরের কাছ থেকে উড্ডয়নের পর পরই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

নিহতদের পরিচয় এখনও জানা যায়নি। বিমান চলাচল নিয়ন্ত্রণ সূত্র জানিয়েছে, গারুদ চাট্টির কাছে ওই হেলিকপ্টারটিতে আগুন ধরে যাওয়ার আগে প্রচণ্ড শব্দ শোনা গেছে।

খারাপ আবহাওয়ার কারণেই ওই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলের ভিডিওতে দেখা গেছে, দুর্ঘটনার পর চারদিকে ধোঁয়ায় ভরে গেছে। কেন্দ্রের বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমরা উত্তরাখণ্ড সরকারের সঙ্গে প্রতিমুহূর্তে যোগাযোগ রাখছি।

অপরদিকে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয়জনের নিহত হওয়ার ঘটনায় গভীর সমবেদনা প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট দৌপদী মুর্মু।