ই-পেপার | শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩
×

মর্টারশেল বিস্ফোরণে ফের কেঁপে উঠল তুমব্রু সীমান্ত

মিয়ানমার বাহিনীর ছোড়া মর্টারশেল বিস্ফোরণে ফের কেঁপে উঠল বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত।

রবিবার বিকালে পরপর চারটি বিস্ফোরণের শব্দে সীমান্তবাসীর মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, বিকাল ৩টা ১২ মিনিট থেকে ৪টা পযর্ন্ত ঘুমধুমের তুমব্রুর ৩৫, ৩৬, ৩৭, ৩৮, ৩৯, সীমান্ত পিলার দিয়ে পরপর তিনটি ও আধা ঘণ্টা বিরতি দিয়ে আরেকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। বিস্ফোরণের শব্দ বাংলাদেশের কয়েক কিলোমিটার ভেতরে ছড়িয়ে পড়ে এবং কেঁপে উঠে। এ সময় স্থানীয়দের মধ্যে আতঙ্ক তৈরি হয়।

তুমব্রু বাজারের ব্যবসায়ী আবু তালেব জানান, বাড়ি থেকে তিনি বাজারে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে ফিরছিলেন। হঠাৎ বিস্ফোরণের শব্দে ভয়ে দৌড়ে পাহাড়ের ঢালুতে বসে পড়েন।

তুমব্রুর ইউপি সদস্য মো. আলম বলেন, অন্য সব মানুষের মতো তিনিও ভয়ে থাকেন- সীমানা অতিক্রম করে এই বুঝি মর্টারশেল এসে পড়বে আমাদের উপর!

অপরদিকে সন্ধ্যা সাড়ে ৬টায় মিয়ানমার বাহিনীর একটি ফাইটার হেলিকপ্টার ৩৪ ও ৩৫, সীমানা পিলারের কাছাকাছি এসে ব্যা পক গোলাবারুদ নিক্ষেপ করেছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

তুমব্রু বাজারের ব্যবসায়ী সরোয়ার জানান, সন্ধ্যার সময় বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ৩৪ ও ৩৫ পিলারের কাছাকাছি কয়েকটি বিস্ফোরণ ঘটানো হয় হেলিকপ্টার থেকে, পাল্টা জবাবে স্থলভাগ থেকে অজস্র গোলাগুলির শব্দ বাংলাদেশের ভেতরে ভেসে আসে। এ সময় তুমব্রুতে নেমে আসে চরম আতঙ্ক।

ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, কয়েক দিন বন্ধ থেকে আবার বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।