শিরোনাম :

বান্দরবান তথ্য অফিসের উদ্যোগে শোক দিবসের আলোচনা সভা


২৯ আগস্ট, ২০২৩ ৯:৪৭ : অপরাহ্ণ

খবর বিজ্ঞপ্তি:

স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বান্দরবান তথ্য অফিস আজ আলোচনা সভার আয়োজন করে। জাতীয় শোক দিবস উদযাপনের অংশ হিসেবে এ আলোচনা সভার আয়োজন করা হয় যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষন হলরুমে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন।

জেলা তথ্য অফিসার মো. মিজানুর রহমান এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক লক্ষিপদ দাস, বীর মুক্তিযোদ্ধা এম এ হাকিম চৌধুরী, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. শহিদুল ইসলাম, যুব প্রশিক্ষন কেন্দ্রের ডিপিসি মো. ইকবাল কাওসার বক্তৃতা করেন।

বক্তারা বাংলাদেশ ইতিহাস রচনায় জাতির পিতার অবদান, দেশ গঠনে তাঁর ভূমিকাসহ সোনার বাংলা বিনির্মাণে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের কথা তুলে ধরেন। জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর বর্তমান ভিশন স্মার্ট বাংলাাদেশ গঠন। চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলায় আমাদেরকে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে। এর অংশ হিসেবে স্মার্ট সিটিজেন ও স্মার্ট প্রশাসন প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন, বাঙালি জাতির মুক্তির জন্য বঙ্গবন্ধু যে উদ্দেশ্য নিয়ে দেশ পুণর্গঠন করতে চেয়েছিলেন আমাদেরকে সে উদ্দেশ্যে কাজ করতে হবে। সবক্ষেত্রে সবসময় জনসেবার ব্রত নিয়ে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সহজ হবে।

সভার শুরুতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহিদের রুহের মাগফেরাত কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আরো সংবাদ