ই-পেপার | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩
×

কর্ণফুলীতে জাহাজডুবি,ভেসে উঠল আরও একজনের লাশ

কর্ণফুলী নদীতে এফভি মাগফেরাত নামে একটি ফিশিং জাহাজ ডুবির ঘটনায় নিখোঁজ আরও একজনের লাশ উদ্ধার করা হয়েছে। ‍তিনি জাহাজের ফিশ মাস্টার জহির উদ্দিন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুর ৩টার দিকে ডাঙারচর এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। আজ বিকেল ৫টা পর্যন্ত নিখোঁজ ৭ জনের মধ্যে ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

এর আগে জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আব্দুল্লাহ, প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম, প্রধান কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ও ডক কর্মচারী রহমত আলীর মরদেহ উদ্ধার করা হয়। তবে এখনো মেলেনি নিখোঁজ অপর দুইজনের লাশ।

এদিকে, ঘটনায় আহত জাহাজের ডুবুরি মো. ফয়সাল চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বুধবার রাতে মারা যান। এ পর্যন্ত এ ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ। তিনি পূর্বকোণকে বলেন, র‍্যাংকন ওশেনা লিমিটেডের মালিকানাধীন এফভি মাগফেরাত জাহাজ ডুবির ঘটনায় নিখোঁজ পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের লোকজন এসে তাদের লাশ শনাক্ত করেছেন। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। নিখোঁজ অপর দুইজনের লাশের খোঁজ এখনো মেলেনি। ধারণা করা হচ্ছে- তাদের লাশ ডুবন্ত জাহাজের কেবিনে আটকে থাকতে পারে।

প্রসঙ্গত, মঙ্গলবার রাত ১টার দিকে র‍্যাংকন ওশেনা কোম্পানির মাছ ধরার জাহাজ এফবি মাগফেরাত সি-রিসোর্স নামে ডক ইয়ার্ডে মেরামতের জন্য উঠানোর সময় পাখা খুলে যায়। এক পর্যায়ে জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বয়া ও অন্যান্য জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়।