ই-পেপার | শুক্রবার , ১৯ এপ্রিল, ২০২৪
×

ঋণের চেক পেলেন ৮ জন এসএমই উদ্যোক্তা

এসএমই ফাইন্যান্সিং ফেয়ার চট্টগ্রাম ২০২৩ এর সমাপনী অনুষ্ঠানে ঋণের চেক পেলেন ০৮ জন এসএমই উদ্যোক্তা। চিটগাাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি ও এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে এবং বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের সহযোগিতায় ০৩ দিনব্যাপী “এসএমই ফাইন্যান্সিং ফেয়ার চট্টগ্রাম ২০২৩” এর সমাপনী অনুষ্ঠানে এই চেক হস্তান্তর করা হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম গবেষণাগারের পরিচালক নাসিম ফারহানা শিরিন।

প্রধান অতিথি এইএমই উদ্যোক্তাদের জন্য ব্যাংক ঋণের তথ্য সরবরাহে এসএমই ফাইন্যান্সিং ফেয়ার চট্টগ্রাম ২০২৩ আয়োজনের জন্য চিটগাাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এবং এসএমই ফাউন্ডেশন-কে ধন্যবাদ জানিয়ে বলেন, নারী উদ্যোক্তারা এসএমই খাতে ব্যবসায়ে এগিয়ে আসছে। তাদেরকে যতটুকু সম্ভব সহযোগিতা করে ঋণ প্রাপ্তি নিশ্চিত করার অনুরোধ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে চিটগাাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা বলেন, এসএমই উদ্যোক্তাদের সাথে ব্যাংক সমূহের মাঝে সেতুবন্ধন তৈরী করতে আমাদের এই আয়োজন আশা করি উয়য়ের মাঝে সম্পর্ক আরো দৃঢ় হবে এবং নারী উদ্যোক্তারা সহজভাবে ঋণ পাবে।

চিটগাাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট ও সাবেক প্যানেল মেয়র রেখা আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপক সুমন চন্দ্র সাহা, তিনি তার বক্তব্যে প্রথমবারের মত এই আয়োজনে নানান সীমাবদ্ধতা ও সময় স্বল্পতার কারনে আয়োজনে কিছু ত্রুটি থাকার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, এবারের আয়োজন থেকে আমরা শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরো বর্ধিত কলেবরে এবং বৃহত্তর পরিসরে এই মেলা আয়োজনের উদ্যোগ গ্রহন করবো। সভাপতির বক্তব্যে রেখা আলম চৌধুরী বলেন, প্রথমবারের মত আমাদের এই আয়োজনে যারা সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, ভবিষ্যতে আমরা আরো সুন্দরভাবে এই মেলা আয়োজন করবো বলে আশা রাখি।

সিডব্লিওসিসিআই এর ভাইস-প্রেসিডেন্ট নিশাত ইমরান ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সভার সমাপ্তি করেন। অনুষ্ঠানে ০৮ জন এসএমই উদ্যোক্তার মাঝে ঋণের চেক হস্তান্তর করা হয়, তারা হলেন যথাক্রমে ব্র্যাক ব্যাংক লিমিটেড থেকে – লাহামস্ কাবাব ঘর ও মেসার্স ডিজি নেট, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড থেকে – দরবার কেবলস্, এমএইচ এন্ড এসবি এক্সেসরিজ, তাসমিন এন্টারপ্রাইজ এবং রাজেস্বরী, ইসলামী ব্যাংক লিমিটেড থেকে – মেসার্স ফয়জুন বুটিকস্ এবং বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড থেকে ইনান ট্রেডার্সকে।