শিরোনাম :


বিষয় :

আফগানিস্তানের বিপক্ষে টেস্টে বাংলাদেশের অধিনায়ক লিটন


২৮ মে, ২০২৩ ৫:৩২ : অপরাহ্ণ

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে আফগানিস্তানের বিপক্ষে ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া একমাত্র টেস্ট সিরিজে বাংলাদেশের নেতৃত্ব দিবেন ব্যাটার লিটন দাস।

দলের সহ-অধিনায়ক থাকার কারনে অধিনায়কত্বের দায়িত্বটা পান লিটনই। কিন্তু কিছু সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, ব্যাটিংয়ে মনোযোগ দিতে অধিনায়কত্ব করতে চাইছেন না লিটন। এমন খবর লিটন বা টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি।
গতকাল এক অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন স্পষ্টভাবে জানিয়ে দেন, সাকিবের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিতে হবে সহ-অধিনায়ক লিটনকে।

চলতি মাসে ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে আঙুলের ইনজুরিতে পড়ে টেস্ট থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার সাকিব।বাংলাদেশ ক্রিকেট সমর্থক সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে পাপন বলেন, ‘সাকিব ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন এবং স্বাভাবিকভাবেই সহ-অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিবেন লিটন।’
তিনি আরও বলেন, ‘আমি যতদূর জানি, দলকে নেতৃত্ব দিবেন লিটন। এ ব্যাপারে আমি আর কোন কিছুই শুনিনি।’

গেল বছর মোমিনুল হক পদত্যাগ করার পর টেস্ট দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক হিসেবে যথাক্রমে- সাকিব ও লিটনকে দায়িত্ব দেয় বিসিবি। টেস্ট ফরম্যাটে দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ হয়নি লিটনের। ইনজুরির কারনে তামিম ইকবালের অনুপস্থিতিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব পালন করেছিলেন লিটন।
ঐ সিরিজে ভারতকে ২-১ ব্যবধানে হারিয়ে লিটনের অধিনায়কত্বের অভিষেক সিরিজটি স্মরণীয় করে রাখে বাংলাদেশ।

আরো সংবাদ