শিরোনাম :


বিষয় :

চট্টগ্রামে বাসদের অব‍্যাহত লোডশেডিং বন্ধ এবং ওয়াসার সুপেয় পানির সংকট নিরসনের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত


১০ মে, ২০২৩ ৮:১৮ : অপরাহ্ণ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ, চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে নগরীর তীব্র লোডশেডিং ও ওয়াসার পানির লবণাক্ততা দূর করে সুপেয় পানি সরবরাহের দাবিতে সমাবেশে আয়োজিত হয়। এতে সভাপতিত্ব করেন বাসদ চট্টগ্রাম জেলা শাখার ইনচার্জ আল কাদেরী জয়। সদস্য রায়হান উদ্দিন এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বাসদ চট্টগ্রাম জেলার হেলাল উদ্দিন কবির, সদস্য আহমেদ জসিম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক আকরাম হোসেন, ছাত্র ফ্রন্ট নগর শাখার সভাপতি মিরাজ উদ্দীন, সহ সভাপতি ফারিস্তা চৌধুরী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন , ” অব‍্যাহত লোডশেডিং এর কারণে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। সরকার উন্নয়ন এর গল্প শুনাচ্ছে যে দেশে বিদ্যুৎ উৎপাদন এর ঘাটতি নেই, অথচ তীব্র লোডশেডিংয়ে নগরীর জনজীবন বিপযর্স্ত হয়ে পড়েছে। বিদ্যুতের অভাবে সেচের জন্য পানি না পেয়ে কৃষকরা অসহায় হয়ে পড়েছে।এসএসসি পরীক্ষাকালিন সময়ে এই লোডশেডিং শিক্ষার্থীদের পড়াশোনাও ব্যাহত করছে। অথচ জনগণের পকেট থেকে রেন্টাল কুইক রেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নেয়া হচ্ছে।

সরকারের কথিত উন্নয়ন লুটপাটের সমস্ত দরজা খুলে জনগণকে এই দুঃসহ পরিস্থিতির সামনে দাঁড় করিয়েছে। অন্যদিকে চট্টগ্রামে ওয়াসার পানির লবণাক্ততার জন্য লক্ষ লক্ষ মানুষ সুপেয় পানির অভাবে পড়েছে। প্রতিদিন খাবার অযোগ্য এই পানির কারণে বাড়তি ব্যয় করতে হচ্ছে। ফলে বিল দিয়েও সুপেয় পানি পাচ্ছে না নগরবাসী। বিভিন্ন ওয়ার্ড মহল্লায় এই সুপেয় পানির হাহাকার তৈরি হয়েছে। জনগণের সকল সংকট নিরসনে পিডিবি ও ওয়াসাকে সঠিকভাবে পরিচালনা করতে সরকার ব্যর্থ হয়েছে। । তাই নগরবাসীর এই সংকট নিরসনে সকলকেই এগিয়ে এসে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।”

নেতৃবৃন্দ ওয়াসা ও পিডিবির সামনে অবস্থান,স্মারকলিপি পেশ, ঘেরাওসহ বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করে প্রশাসনের প্রতি আহবান জানান অন্যথায় এই সংকট নিরসনে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন।

আরো সংবাদ