ই-পেপার | শুক্রবার , ২৭ জানুয়ারি, ২০২৩
×

লিজের জায়গা দখল চেষ্ঠার প্রতিবাদে লামা রাবার ইন্ডাষ্ট্রিজের সংবাদ সম্মেলন

বান্দরবানের লামার সরইয়ে লামা রাবার প্ল‌টের লিজের জায়গায় অস্ত্রধারী পাহাড়ী সন্ত্রাসী লে‌লি‌য়ে দি‌য়ে জোরপূর্বক ‌দখ‌ল চেষ্ঠার প্রতিবা‌দে সংবাদ স‌ম্মেলন ক‌রে‌ছে লামা রাবার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড।

মঙ্গলবার (১১অ‌ক্টোবর) সকা‌লে হো‌টেল রূপসী বাংলার হলরু‌মে এ সংবাদ স‌ম্মেলন ক‌রেন লামা রাবার ইন্ডাষ্ট্রিজ লিমি‌টে‌ডের চেয়ারম্যান সৈয়দ মোয়া‌জ্জেম হোসেন।

সংবাদ সম্মেলনে তি‌নি বলেন, ১৯৯০-৯১ সা‌লে জেলা প্রশাসক থে‌কে আমরা রাবার বাগানের জন্য ২৫একর ক‌রে ৬৪‌টি প্লট লীজ নি‌য়ে‌ছি, যার মোট আয়তন ১৬শ একর। ‌কিন্তু তখন যোগা‌যোগ ব‌্যবস্থা না থাকায় বে‌শিরভাগ জ‌মি‌তে রাবার বাগান কর‌লেও কিছু কিছু জায়গায় বাগান করা সম্ভব হয়‌নি। আর সেই সু‌যো‌গে এক‌টি শ‌ক্তিশালী চক্র আমা‌দের সেই লী‌জের জায়গ‌ায় কিছু পাহাড়ী ম্রো ও ত্রিপুরা‌ সন্ত্রাসী‌ প‌রিবার‌কে কোন ধর‌নের বৈধ কাগজপত্র ছাড়াই বস‌তি নির্মাণ ক‌রে লী‌জের জায়গাগু‌লো দখ‌লের পায়তারা করে। বর্তমা‌নে রাস্তার উন্ন‌তির প‌রে আমরা সেখা‌নে রাবার চারা লাগা‌তে গে‌লে আমা‌দের নি‌র্মিত স্থাপনা, লেবার শেড ও টেপার শেড ভাংচুরসহ প্রায় ১২ হাজারেরও বেশি রাবার গাছ কেটে ফেলে‌ছে। এছাড়াও শ‌ক্তিশালী চ‌ক্রটির ইন্দনে আমাদেরকে বিভিন্ন ধর‌নের হত‌্যার হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে। এসময় তি‌নি এর সুষ্ঠু বিচার চে‌য়ে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানান।

এসময় লামা রাবার ইন্ডাষ্ট্রিজ লি: এর ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম, পিডি কামাল উদ্দিন, এফডি শাহ করিমুল হক, পরিচালক ইফতেখার আলম মজুমদার, বাংলাদেশ রাবার বাগান মালিক সমিতির প্রেসিডেন্ট হারুনসহ জেলায় কর্মরত সাংবা‌দিকরা উপ‌স্থিত ছি‌লেন।