ই-পেপার | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪
×

নির্ধারিত সময়ের মধ্যে আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের কাজ সম্পন্ন চান মেয়র

নির্ধারিত সময়সীমার মধ্যে আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের কাজ সম্পন্ন করতে চান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র (প্রতিমন্ত্রী) বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

বুধবার চসিকের টাইগারপাস কার্যালয়ে চসিকের প্রকৌশলী ও ঠিকাদারদের সাথে মতবিনিময় সভায় মেয়র বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামবাসীকে উপহার হিসেবে আড়াই হাজার কোটি টাকার প্রকল্প বরাদ্দ দিয়েছেন।

এই প্রকল্পকে ঘিরে আমার অনেক স্বপ্ন এপ্রকল্প বাস্তবায়িত হলে নগরীর ওয়ার্ড পর্যায়েও কোন কাঁচা সড়ক থাকবেনা। উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে ভবিষ্যতে চট্টগ্রামে আন্তর্জাতিক বড় বড় বিনিয়োগ আসবে। ফলে, একদিকে চট্টগ্রামের বেকারত্বের সমস্যার সমাধান হবে অন্যদিকে চট্টগ্রাম হয়ে উঠবে বিশ্বের বাণিজ্যিক হাব।

“আমি চাই আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের কাজ মানসম্মতভাবে নির্ধঅরিত সময়সীমার মধ্যে শেষ হোক। আমি মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পর পিসি রোডের ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছি। কঠোরভাবে লড়াই করে আমি পিসি রোড সম্পন্ন করেছি। আড়াই হাজার কোটি টাকা প্রকল্পও আমি কঠোরভাবে পর্যবেক্ষণ করবো। কোন কর্মকর্তা বা ঠিকাদারের অবহেলায় এই কাজ বিলম্বিত হলে আমি শাস্তিমূলক ব্যবস্থা নিব।”

এসময় ঠিকাদাররা প্রকল্প শেষ করার ক্ষেত্রে সম্ভাব্য বিভিন্ন চ্যালেঞ্জ তুলে ধরলে ঠিকাদারদের আশ্বস্ত করে মেয়র বলেন, এই প্রকল্পের সব টাকাই সরকার প্রদান করবে তাই বিল পাওয়ার বিষয়ে ঠিকাদারদের কোন ভোগান্তি পেতে হবেনা। আপনারা মানসম্মত কাজ করুন, সময়মতো প্রকল্প শেষ করুন।

সভায় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহি কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, কাউন্সিলর মোহম্মদ ইসমাইল, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলামসহ চসিকের প্রকৌশলীব্ন্দৃ সহ ঠিকাদারবৃন্দ।