ই-পেপার | বৃহস্পতিবার , ২৫ এপ্রিল, ২০২৪
×

নগরীর ‘খুলশি মার্টে’র সাফল্যের ১৭তম বর্ষপূর্তি উদযাপন

উন্নয়নের অগ্রযাত্রায় ১৭ তম বর্ষপূর্তি উদযাপন করছে চট্টগ্রাম নগরীর আন্তর্জাতিক মানের চেইন শপ ‘খুলশি মার্ট’।বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজন করা হয়েছে ১০ দিন ব্যাপী বিক্রয় উৎসব। এই উৎসবের আওতায় চট্টগ্রামের মধ্যে সবচেয়ে কম মুল্যে (কিলার প্রাইচে) নির্দিষ্ট পণ্য কেনার সুযোগ পাবেন ক্রেতারা।এছাড়া প্রতিদিন ১০জন সৌভাগ্যবান ক্রেতা পাবেন সম্পুর্ণ বিনামুল্যে খুলশি মার্ট থেকে শপিং করার সুযোগ।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারী) সন্ধ্যায় খুলশি মার্ট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ১৭ তম বর্ষপূর্তি ও ১০দিন ব্যাপী বিক্রয় উৎসবের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক ও ফিতা কেটে বিক্রয় উৎসবের উদ্বোধন করেন খুলশি মার্টের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী এবং ব্যবস্থাপনা পরিচালক গুলশানা আলী। এই সময় নগরীর বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যাক্তিবর্গ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে খুলশী মার্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী বলেন, ১৭ বছর আগে বন্দরনগরী চট্টগ্রামে প্রথম প্রাশ্চাত্যের আদলে প্রতিষ্ঠিত হয় সুপার শপ খুলশি মার্ট। এর মাধ্যমে চট্টগ্রামের মানুষ একই ছাদের নিচে স্বাচ্ছন্দে কেনা-কাটা করার সুযোগ লাভ করে। খুলশি মার্টের এই ধারনা এখন চট্টগ্রাম শহরে সফলভাবে বিস্তৃত। সাফল্যময় অগ্রযাত্রায় খুলশি মার্ট আজ ১৭ তম বর্ষপূর্তি উদযাপন করছে।

ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী বলেন, গত বছর আমরা ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘রোড টু সাসটেইনিবিলিটি’ ক্যাম্পেইন শুরু করেছিলাম। সেই লক্ষ্য অর্জনে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি আমরা। আগামী ২০২৫ সালের মধ্যে খুলশি মার্ট একটি গ্রীণ কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ করবে। এই লক্ষ্যকে সামনে রেখে রাঙ্গামাটি পার্বত্য জেলায় খুলশি মার্ট প্রতিষ্ঠা করেছে একটি গ্রীণ ফরেস্ট। এছাড়া চট্টগ্রাম নগরী ও আশেপাশের এলাকায় মিনি ফরেস্ট ও ইকো লাইব্রেরী প্রতিষ্ঠা করার জন্যও কাজ করছে খুলশি মার্ট।

মার্ট প্রমোটরস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক গুলশানা আলী বলেন, আমরা ব্যবসা করে শুধুমাত্র মুনাফা অর্জনকে প্রাধান্য দেই না। আমরা আমাদের পরবর্তী প্রজন্মের জন্য একটি বাসযোগ্য সবুজ পৃথিবী গড়তে চাই। সেই লক্ষ্যে খুলশী মার্টকে একটি গ্রীন কোম্পানি হিসেবেই প্রতিষ্ঠা করতে চাই। খুলশি মার্ট বর্তমানে পলিথিনের ব্যবহার প্রায় ৮০ শতাংশ কমিয়ে এনেছে। এটি শতভাগ বন্ধ করতে কাজ করছি আমরা। কার্বন নিঃসরনের মাধ্যমে আমরা পরিবেশের যতটুকু ক্ষতি করছি তার ক্ষতিপূরন হিসেবে প্রত্যেক প্রতিষ্ঠানকেই সবুজায়নে এগিয়ে আসতে হবে।

খুলশি মার্টের বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার শাখের হোসাইন জানান, ১৭ তম বর্ষপূর্তি উপলক্ষ্যে ১০ দিন ব্যাপী বিক্রয় উৎসবে খুলশী মার্ট থেকে শপিং করলেই প্রতিদিন ১০ জন ক্রেতা ফ্রি শপিং-এর সুযোগ পাবেন। মাত্র ১ হাজার টাকার শপিং করে একটি গেম শো-তে অংশ নিয়ে বিজয়ী হওয়ার মাধ্যমে ফ্রি শপিং-এর সুযোগ পাবেন ভাগ্যবান ক্রেতা। এছাড়া থাকবে বিভিন্ন ধরনে ভ্যালু প্যাক গিফট, বিভিন্ন পণ্যের উপর নির্দিষ্ট ছাড়ের পাশাপাশি সমগ্র চট্টগ্রামের মধ্যে সবচেয়ে কম মুল্যে (কিলার প্রাইচে) নির্দিষ্ট কিছু পণ্য বিক্রি করবে খুলশি মার্ট।

খুলশি মার্টের ব্যবস্থাপক মো. জামাল উদ্দিন জানান, চট্টগ্রাম নগরবাসী এবং দেশি-বিদেশী ক্রেতাদের নিত্য চাহিদা মেটাতে ১৬ বছর পূর্বে অভিজাত খুলশি এলাকায় পথচলা শুরু করে খুলশি মার্ট। পণ্যের শতভাগ গুণগত মান এবং সেরা দামে সেরা পণ্যটি ক্রেতাদের হাতে তুলে দেওয়ার যে লক্ষ্য নিয়ে খুলশি মার্ট যাত্রা শুরু করেছিলো, সেই লক্ষ্য সমান ভাবে ধরে রাখতে সক্ষম হয়েছে। এই কারনে চট্টগ্রাম নগরবাসী এবং বিদেশী ক্রেতাদের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে খুলশি মার্ট। আগামী ২৫ ফেব্রুয়ারী পর্যন্ত খুলশি মার্টের বিক্রয় উৎসব চলবে।