ই-পেপার | বৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪
×

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির নিলামে জায়গা পেয়েছেন বাংলাদেশের ৯ ক্রিকেটার

মার্চে শুরু হচ্ছে উইমেনস প্রিমিয়ার লীগ (ডব্লিউপিএল) বা নারী আইপিএলের প্রথম আসর। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির নিলামে জায়গা পেয়েছেন বাংলাদেশের ৯ ক্রিকেটার।

আগামী ৪ থেকে ২৬শে মার্চ পর্যন্ত চলবে নারী আইপিএলের প্রথম সংস্করণ। এর আগে ১৩ই ফেব্রুয়ারি হবে নিলাম। প্লেয়ার ড্রাফটে অংশ নিতে মোট ১৫২৫ জন প্রমীলা ক্রিকেটার রেজিস্ট্রেশন করেছিলেন। সেখান থেকে ৪০৯ জন জায়গা করে নিয়েছে চূড়ান্ত তালিকায়। এর মধ্যে নিলামে বিক্রি হবেন ৯০ জন ক্রিকেটার। বিদেশি কোঠায় সর্বোচ্চ ৩০ জন সুযোগ পাবেন সেখানে।

চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ২৪৬ জন ক্রিকেটারই ভারতের। বিদেশি ১৬৩ জন। বাংলাদেশের ৯ জন হলেন, জাহানারা আলম, সালমা খাতুন, স্বর্ণা আক্তার, নিগার সুলাতানা, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, লতা মন্ডল, ঋতু মণি ও সোবহানা মোশতারি। এই ৯ ক্রিকেটারের মধ্যে সালম ও রুমানার ভিত্তিমূল্য সবচেয়ে বেশি (৪০ লাখ রুপি করে)।

স্বর্ণা আক্তারের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২০ লাখ রুপি। এছাড়া বাকি ৬ খেলোয়াড়ের ভিত্তিমূল্য ৩০ লাখ রুপি করে। মুম্বইয়ে অনুষ্ঠিতব্য অকশন অনুষ্ঠানে প্লেয়ার কেনার প্রতিযোগিতায় থাকবে পাঁচ ফ্র্যাঞ্চাইজি হলেন, দিল্লি, মুম্বই, গুজরাট, ব্যাঙ্গালুরু ও লখনৌ।

প্রথমবারের মতো আয়োজিত হতে চলা উইমেন্স প্রিমিয়ার লীগে সব মিলিয়ে ২২টি ম্যাচ হবে। মুম্বইয়ের ব্রাবোর্ন এবং ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।