ই-পেপার | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪
×

নিজ এলাকায় মোছলেম উদ্দিনের ২য় জানাজা সম্পন্ন

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৫০ মিনিটে বোয়ালখালীর গোমদণ্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়।এতে ইমামতি করেন বোয়ালখালী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মোহাম্মদ ইলিয়াস শিকদার।

এরআগে জানাজা মাঠে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, মোছলেম ভাই ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতি করেছেন, যুবলীগের নেতৃত্ব দিয়েছেন। তিনি হাজার হাজার নেতাকর্মী তৈরি করেছেন। প্রায় সময় তিনি বোয়ালখালীর মানুষের গাড়ি ভাড়ার কথা বলতেন।

তিনি আরও বলেন, তিনি (মোছলেম) সবসময় প্রধানমন্ত্রীর কাছে কালুরঘাটের ব্রিজের জন্য ধর্ণা দিয়েছেন। সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গেও দেখা করেছেন। যাতে বোয়ালখালীর মানুষের স্বপ্নের ব্রিজ করে দিতে পারেন। শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, সমগ্র চট্টগ্রামবাসী একজন বীর মুক্তিযোদ্ধাকে হারিয়েছেন। আমি শৈশব থেকে দেখেছি তিনি আমার বাবার সঙ্গে রাজনীতি করেছেন। তার বোয়ালখালীর মানুষের প্রতি কি টান ছিলেন সেটা আমি নিজেই দেখেছি। তিনি সবসময় বোয়ালখালীর মানুষের কথা চিন্তা করতেন।

এর আগে, সকাল ১১টায় আওয়ামী লীগের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বেলা ২টায় বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে বোয়ালখালীর কধুরখীল উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর মরদেহ আনা হয়। সেখান থেকে মরদেহ নিয়ে আসা হয় গোমদণ্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে৷

এদিকে, তাঁর সর্বশেষ নামাজে জানাজা মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরের জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে অনুষ্ঠিত হবে। এরপর হযরত গরীবুল্লাহ শাহ মাজারস্থ কবর স্থানে দাফন করা হবে। বর্ষীয়ান রাজনীতিবিদ চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মোছলেম উদ্দিনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে, রবিবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার পরে ঢাকার এভারকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৪ কন্যা, একমাত্র ভাই, আত্মীয়স্বজন ও বহু রাজনৈতিক শুভানুধ্যায়ী রেখে গেছেন।