ই-পেপার | শনিবার , ২০ এপ্রিল, ২০২৪
×

রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাবের হাতে ‘জামাতুল আনসারের’ ২ সামরিক প্রধান আটক

কক্সবাজারের উখিয়া কুতুপালংয়ে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান ‘রণবীর’ ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশারকে আটক করেছে র‍্যাব। সোমবার (২৩ জানুয়ারি) ভোরে গোলাগুলির পর রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

জানা গেছে, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শীর্ষ নেতারা কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অবস্থান করছেন এমন তথ্য পেয়ে রবিবার রাতে সেখানে অভিযানে যায় র‍্যাব। আজ সোমবা ভোরে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা গুলি ছুঁড়ে। এসময় র‍্যাবও পাল্টাগুলি ছুঁড়ে। কিছুসময় গোলাগুলির পর অস্ত্র ও গোলাবারুদসহ দুই জঙ্গিকে আটক করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়াি এন্ড ল’) আবু সালাম চৌধুরী জানান, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শীর্ষ নেতারা কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অবস্থান করার খবর পায় র‍্যাব। এরপর তাদের গতিবিধি নজরদারিতে রাখে র‍্যাবের গোয়েন্দারা। এক পর্যায়ে তাদের অবস্থান নিশ্চিত হয়ে রবিবার রাতে অভিযান চালানো হয়। কিন্তু র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা গুলি ছুঁড়ে। এসময় র‍্যাবও পাল্টাগুলি ছুঁড়ে। গোলাগুলির প্রায় আধা ঘণ্টার পর দুই জঙ্গী নেতাকে আটক করতে সক্ষম হয় র‍্যাব। এসময় তাদের আস্তানা থেকে দেশি-বিদেশী অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, রোহিঙ্গা ক্যাম্পকে নিরাপদ স্থান ভেবে কিছু জঙ্গি সেখানে আস্তানা গড়ার চেষ্টা করছে। সম্প্রতি জঙ্গিবিরোধী অভিযান জোরদার হলে বহু জঙ্গি রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয়ের চেষ্টা করছে। রনবীর ও বাশার একইভাবে ক্যাম্পে এসেছে। এ বিষয়ে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে-যোগ করেন তিনি।