ই-পেপার | শনিবার , ২০ এপ্রিল, ২০২৪
×

রামগড় সীমান্তে বিজিবি-বিএসএফ সমন্বয় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ির রামগড়ে বিজিবি ও বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ই জানুয়ারি)রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ রামগড় বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ২২১৫/৬-আরবি এর নিকট রামগড় পৌরভবনের সম্মেলন কক্ষে বাংলাদেশের অভ্যন্তরে সেক্টর কমান্ডার, বিজিবি গুইমারা এবং প্রতিপক্ষ ডিআইজি বিএসএফ উদয়পুর সেক্টর, ভারত এর মধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সমন্বয় সভায় আলোচ্য পয়েন্ট হিসেবে নির্মাণাধীন রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় সম্পর্কে আলোচনা এবং যৌথভাবে পরিদর্শন করা হয়। পরিদর্শন শেষে প্রতিপক্ষ ডিআইজি বিএসএফ, উদয়পুর সেক্টর জানান এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন বিএসএফ উর্দ্ধতন দপ্তরে প্রেরণ করা হবে এবং উর্দ্ধতন দপ্তরের অনুমোদন প্রাপ্তি সাপেক্ষে বিজিবিকে অবগত করানো হবে।

এছাড়াও সীমান্ত সংশ্লিষ্ট বিষয়াবলীসহ উভয় পক্ষ দুই দেশের সীমান্ত সংক্রান্ত যেকোনো সমস্যা আলোচনা ও যোগাযোগের মাধ্যমে সমাধান করার বিষয়ে একমত পোষণ করেন।

উক্ত সমন্বয় সভায় বিজিবির পক্ষে নেতৃত্বে দেন কর্নেল মোঃ আবদুল মালেক, সেক্টর কমান্ডার, গুইমারা এবং বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ডিআইজি, শেখর গুপ্তা, উদয়পুর সেক্টর। এছাড়াও বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন লেঃ কর্নেল সোহেল আহমেদ, পিএসসি, অধিনায়ক, খেদাছড়া ব্যাটালিয়ন (৪০), লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম, এসি, অধিনায়ক, যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি), লেঃ কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি, অধিনায়ক, রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি),

মেজর রাশেদ মাহমুদ, অতিরিক্ত পরিচালক (অপারেশন), সেক্টর সদর দপ্তর, গুইমারা, ক্যাপ্টেন মোঃ আশিকুর রহমান, যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এবং সহকারী পরিচালক রাজু আহমেদ, পিবিজিএমএস, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার, রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি)

এবং বিএসএফ এর পক্ষে উপস্থিত ছিলেন ৯৬ বিএসএফ ব্যাটালিয়ন এর ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট (টুআইসি) শ্রী রাজ পাল সিং, ডেপুটি কমান্ডার, উদয়পুর সেক্টর শ্রী অম্রিত কুমার, ডেপুটি কমান্ডার, উদয়পুর সেক্টর, শ্রী নিতিন রানা এবং এ্যাসিস্ট্যান্ট কমান্ডার, স্টাফ অফিসার, শ্রী প্রেমজিত।পরিশেষে উভয় দেশের মধ্যে শান্তিপূর্ণ ও সুসম্পর্ক বজায় রাখার আশাবাদ ব্যক্ত করে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।