ই-পেপার | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪
×

মহেশখালীতে চোলাই মদের কারখানায় মদ তৈরির সরঞ্জামসহ আটক ৪

মহেশখালীতে চোলাই মদ ও মদ তৈরীর সরঞ্জাম এবং আগ্নেয়াস্ত্র সহ ৪ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে মহেশখালী থানা পুলিশ।

সূত্রে জানা যায়, মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুনতলী চৌচালা পাহাড়ি এলাকায় একটি মদের কারখানার সন্ধান পেয়ে মহেশখালী থানা পুলিশ গত ১০ জানুয়ারি দিবাগত রাত ৩ টায় অভিযান চালায়। এ অভিযানে নেতৃত্ব দেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রনব চৌধুরী। অভিযান টিমে আরও ছিলেন- এসআই আবু বক্কর, এসআই আকবর, এসআই শাহাদাত হোসেন, এসআই বাপ্পি সর্দার, এসআই মনিষ সরকার সহ পুলিশের চৌকস একটি টিম।

অভিযানকালে মহেশখালী পৌরসভার দাসি মাঝি পাড়ার মৃত নুর আহমদের পুত্র নাছির উদ্দিন (৪১), ছোটমহেশখালী ঠাকুরতলার জ্যোতিষ দে’র পুত্র দুলাল দে (৩৮), বড় মহেশখালী পশ্চিম দেবাঙ্গা পাড়ার মৃত জোনাব আলীর পুত্র জসিম উদ্দীন (৩৬) ও বড় মহেশখালী মনু মিয়া সিকদার পাড়ার মনসুর আলীর পুত্র মোঃ শরীফ (৫৫)কে আটক করে। এসময় তাদের প্রস্তুতকৃত ১৫০ লিটার চোলাই মদ ও মদ তৈরির ৩০০ লিটার উপাদান (ওয়াশ), সরঞ্জাম সহ একটি একনলা বন্দুক, ৬ রাউন্ড কার্তুজ, দুইটি ধারালো দা এবং আরো অন্যান্য দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদ করে জানা যায় তারা দীর্ঘদিন যাবত উক্ত জায়গায় চোলাই মদ প্রস্তুত করে মহেশখালী ও কক্সবাজার সহ বিভিন্ন জায়গায় পাইকারি দরে সরবরাহ করে আসছিল। ইতিপূর্বে আসামি নাছির উদ্দিনের বিরুদ্ধে তিনটি মাদকের মামলা সহ মোট চারটি মামলা, জসিম উদ্দীনের বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা, দুলাল দে’র বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা রয়েছে বলে জানান ওসি প্রনব চৌধুরী।

উক্ত আসামিদের বিরুদ্ধে মহেশখালী থানায় মাদক আইন এবং অস্ত্র আইনে পৃথকভাবে দুইটি মামলা রেকর্ড হচ্ছে বলে জানান ওসি প্রনব চৌধুরীতে। তিনি আরও বলেন, মহেশখালী মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।