ই-পেপার | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩
×

‘তির্যক নাট্যদল’এর নতুন নাট্যকর্মী আহ্বান

চট্টগ্রামের ঐতিহ্যবাহী নাট্যসংগঠন ‘তির্যক নাট্যদল’ কর্মশালার মাধ্যমে নতুন নাট্যকর্মী নেয়ার আহ্বান জানাচ্ছে। তির্যক নাট্যদলের নতুন নাটকে অংশ নেয়ার জন্যে আবেদনপত্র আহ্বান করা হচ্ছে। নির্ধারিত আবেদনপত্র সংগ্রহ ও জমাদানের শেষ তারিখ আগামী ১৭ জানুয়ারি ২০২৩।

নতুন নাট্যকর্মীদের জন্যে এই প্রশিক্ষণ কর্মশালায় মূলত: অভিনয় জ্ঞান, অভিনেতার প্রস্তুতি, শারীরিক ও বাচিক অভিনয়, ছন্দ, মনোসংযোগ, চরিত্র নির্মাণ, দলগত অভিনয়, থিয়েটার অনুধাবন ও অনুভব ইত্যাদি বিষয়ে ব্যবহারিক ধারণা দেওয়া হবে। পরবর্তীতে প্রশিক্ষণার্থীদের নিয়ে একটি নতুন নাটক নির্মাণ করা হবে।

উল্লেখ্য, তির্যক নাট্যদল ১৯৭৪ সালে জন্মলগ্ন থেকে এ পর্যন্ত ৪৫টি নাটকের ২,৭৩৫টি প্রদর্শনী সম্পন্ন্ করেছে। নিয়মিতভাবে নাট্য কর্মশালার আয়োজন ছাড়াও তির্যক নিয়মিত নাট্যমেলা, রবীন্দ্র নাট্যোৎসব, নাট্য বিষয়ক প্রদর্শনী, সেমিনার ও নাট্য ভাবনা বিনিময়েরও আয়োজন করে থাকে।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ: ০১৮১৮৪৬০২৯৯ অথবা ০১৭১৩১০৫০২৬। আবেদনপত্রের নির্ধারিত ফরম পাওয়া ও জমা দেয়া যাবে: থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম, টিআইসি-রাইফেল ক্লাব ও কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন।