ই-পেপার | বৃহস্পতিবার , ২৫ এপ্রিল, ২০২৪
×

ফেনীতে ৩৪৯ বোতল ফেন্সিডিল, ১,১৮৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৬ জন মাদক ব্যবসায়ী আটক

গত ০৫ ও ০৬ জানুয়ারি ২০২৩ ইং তারিখে ফেনী জেলার ফেনী মডেল থানা এলাকায় পৃথক তিনটি অভিযান চালিয়ে ৩৪৯ বোতল ফেন্সিডিল এবং ১,১৮৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০৬ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে ফেনী জেলার ফেনী মডেল থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোল এলাকায় মাদকদ্রব্যসহ গাড়ীতে উঠার জন্য অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ০৫ জানুয়ারি ২০২৩খ্রিঃ তারিখ ১২০০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ হেলাল উদ্দিন (২৭), পিতা- বেলাল হোসেন, সাং- ফেনা ফুস্করনী, থানা- ফুলগাজী, জেলা- ফেনী এবং ২। কাজী তারেক (২৪), পিতা- মফিজুর রহমান, সাং- চম্পকনগর, থানা- ছাগলনাইয়া, জেলা- ফেনীদ্বয়কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে আটককৃত আসামীদের হাতে থাকা দুটি ট্রভেল ব্যাগ হতে আসামীদের নিজ হাতে বের করে দেয়া মতে মোট ২০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০২ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ পূর্বক পরবর্তীতে তা চট্টগ্রাম, ফেনী এবং কুমিল্লার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট খুচরা/পাইকারী বিক্রয় করে আসছে। উল্লেখ্য যে, সিডিএমএস পর্যালোচনা করে ধৃত আসামী হেলাল উদ্দিন এর বিরুদ্ধে ০২টি এবং ধৃত আসামী কাজী তারেক (২৪) এর বিরুদ্ধে ০১টি মাদক সংক্রান্ত মামলা পাওয়া যায়।

এদিকে অপর একটি সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ফেনী জেলার ফেনী মডেল থানাধীন পাঁচগাছিয়া এলাকায় পাকা রাস্তার উপর মাদকদ্রব্য ক্রয় বিক্রয় করার জন্য অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ০৫ জানুয়ারি ২০২২ খ্রিঃ দুপুর ১৪:৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ ইব্রাহিম বাবু (৩০), পিতা- আহসান উল্লাহ, সাং- বানাবাড়ীয়া, থানা- বেগমগঞ্জ, জেলা- নোয়াখালীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে তাঁর পরিহিত প্যান্টের পকেট হতে মোট ১,১৮৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে সুকৌশলে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট মাদক সেন্ডিকেটের মাধ্যমে সংগ্রহ করে পরবর্তীতে নোয়াখালী, ঢাকাসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০৩ লক্ষ ৫৫ হাজার টাকা।

অপর একটি সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি মিনিট্রাক যোগে মাদকদ্রব্য বহন করে বিক্রির উদ্দেশ্যে চট্টগ্রাম হতে কুমিল্লার দিকে নিয়ে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ০৬ জানুয়ারি ২০২৩ ইং তারিখ ১৭০৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন লালপুল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি মিনিট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মিনিট্রাকটি থামানোর সংকেত দিলে মিনিট্রাকটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা গাড়ীসহ আসামী আসামী ১। হুমায়ুন কবির মিন্টু (২৪), পিতা- মৃত নানু মিয়া, সাং- ধর্মপুর কলোনী, ২। মোঃ রুবেল @ ইউসুফ (২৯), পিতা- বাহার মিয়া, সাং- ধর্মপুর জামতলী, উভয় থানা ও জেলা- ফেনী এবং ৩। সুজন আহম্মেদ @ সবুজ মিয়া (২৭), পিতা- আঃ হাশেম মিয়া, সাং- মেথিকান্দি. থানা- রায়পুরা, জেলা- নরসিংদীদেরকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে তাদের দেখানো ও সনাক্তমতে উক্ত মিনিট্রাকের ড্রাইভারের সিটের পাশে বসার স্থানে পা রাখার জায়গা হতে তাদের দেখানো ও নিজ হাতে বের করে দেয়া মতে মোট ১৪৯ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। আটককৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তাঁরা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজসে ড্রাইভিং পেশার আড়ালে মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের সাথে জড়িত রয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০১ লক্ষ ৫০ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।