ই-পেপার | শুক্রবার , ২৭ জানুয়ারি, ২০২৩
×

এবার রুমা-রোয়াংছড়ির সাথে থানচি ভ্রমণেও নিষেধাজ্ঞা

বান্দরবানের রুমা-রোয়াংছড়ির পর পুনরায় থানচি ভ্রমণেও নিষেধাজ্ঞার সময়সীমা ১১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করেছে প্রশাসন।

শনিবার (৩ ডিসেম্বর ) বিকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

প্রশাসন সূত্রে জানা যায়, জেলার রুমা-রোয়াংছড়ি ও থানচি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের জেলার এ দুই উপজেলা ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এর আগে ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রুমা-রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। ২৩ অক্টোবর সন্ধ্যা থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আলীকদম-থানচিসহ চার উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। পরে তা কয়েক দফায় বাড়িয়ে ১৬ নভেম্বর পর্যন্ত করা হয়।পরে থানচি-আলীকদমে নিষেধাজ্ঞা শিতিল করা হলেও। রুমা-রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করে গত ৪ ডিসেম্বর করা হয়।আজ ৩ ডিসেম্বর পুনরায় নিষেধাজ্ঞার সময় বৃদ্ধি করার পাশাপাশি থানচি উপজেলাকেও এই নিষেধাজ্ঞার আওতায় আনা হয়।পরবর্তি আদেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।এছাড়া রুমা-রোয়াংছড়ি ও থানচি ব্যাতিত অন্যান্য উপজেলা ভ্রমণ প্রত্যাশিরা ভ্রমণ করতে পারবেন বলেও জানানো হয় এই বিজ্ঞপ্তিতে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় রুমা-রোয়াংছড়ি পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।