ই-পেপার | শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩
×

রিজার্ভ নাই শুনে তাজ্জব হয়ে যাই: পররাষ্ট্রমন্ত্রী

দেশের ব্যাংকে রিজার্ভ নাই, এ কথা শুনে নাকি তাজ্জব হয়ে যান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ কথা পাগলের প্রলাপ বলে মন্তব্য করেন তিনি।

রবিবার (২৭ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি সরকারের সমালোচনাকারীদের বিরুদ্ধে এ মন্তব্য করেন।

সমালোচনাকারীদের উদ্দেশ্যে মোমেন বলেন, অনেকেই বলেন আমাদের রিজার্ভ নাই। এটা শুনে আমি তাজ্জব হয়ে যাই। আগে আমাদের তিন থেকে চার বিলিয়ন রিজার্ভ হলে আপনারা খুশি থাকতেন। আর এখন ৩৪ থেকে ৩৭ বিলিয়ন রিজার্ভ, তারপরও আপনারা বলেন- এগুলো পাগলের প্রলাপ ছাড়া আর কী?

সাংবাদিকদের সামনেই গণমাধ্যমের সমালোচনা করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, আপনারও (সাংবাদিক) বলেন ব্যাংকে টাকা নাই। অথচ আমাদের ট্রিলিয়ন টাকা ব্যাংকে আছে। আপনারা বিভিন্ন রকমের প্রোপাগান্ডা করেন ব্যাংকে টাকা নাই। তাহলে টাকা বাড়িতে নিয়ে রাখেন, তখন চুরি করতে পারবে।

প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত সম্পর্কিত এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, তার জাপান সফর আমাদের পক্ষ থেকেই স্থগিত করা হয়েছে। ওখানে অস্থিরতা দেখা দিয়েছে। এক মাসে তিনজন মন্ত্রী পদত্যাগ করেছেন। এছাড়া জাপানে করোনাও বেড়েছে। আমাদের এখান থেকে সফরে অনেক প্রতিনিধি যাবে। এসব বিবেচনা করে সফরটি আপাতত স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, রোববার অ্যাসোসিয়েশন অব সার্জন্স ফর স্লিপ অ্যাপনিয়া বাংলাদেশ আয়োজিত ‘৭ম ইন্টারন্যাশনাল কনফারেন্স অ্যান্ড লাইভ সার্জারি অন স্লিপ অ্যাপনিয়া’ শীর্ষক অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।