ই-পেপার | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩
×

চবির এফ রহমান হলে ১৬ দাবিতে গেইটে তালা

মশা নিধন, আর্সেনিক মুক্ত পানি ও খেলাধুলার সরঞ্জামের ব্যবস্থাসহ ১৬ দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এএফ রহমান হলের গেইটে তালা দিয়েছে শিক্ষার্থীরা।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে হলের গেইটে তালা দেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- ওয়াশরুম সংষ্কার, প্রতিটি ব্লকে পানির ফিল্টার স্থাপন, ডাইনিংয়ে খাবারের মান বৃদ্ধি, আর্সেনিক মুক্ত পানি নিশ্চিত করা, ড্রেনেজ সিস্টেম সংষ্কার, মশা নিধনের ব্যবস্থা, হলের রুমগুলোর আসবাবপত্র সংষ্কার, খেলার মাঠ সংষ্কার, খেলার সরঞ্জাম এবং টেবিল টেনিস বোর্ডের ব্যবস্থা, ওয়াই-ফাই সমস্যার দ্রুত সমাধান, বৈদ্যুতিক সমস্যা সমাধান, সময়মতো পত্রিকা সরবরাহ, হলের কর্মচারীদের দায়িত্ব পালন নিশ্চিত করা এবং সাপের উপদ্রব নিয়ন্ত্রণে পদক্ষেপ গ্রহণ করা৷

আন্দোলনকারী শিক্ষার্থী মেহেদী হাসান মিঠুন বাংলানিউজকে বলেন, গত একমাস ধরে হল প্রভোস্ট নেই। আমরা বিভিন্ন সময় কর্তৃপক্ষকে দাবিগুলো জানালেও এখনো কোনও ব্যবস্থা নেওয়া হয়নি৷ তাই আমরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। দাবি পূরণ না হলে আমাদের আন্দোলন চলবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, হলের আবাসিক শিক্ষকরা এবং দুইজন সহকারী প্রক্টর ঘটনাস্থলে গিয়েছেন। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে আমরা তাদের দাবিগুলো শুনেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষার্থীরা হলের তালা খুলে দিয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক।