ই-পেপার | শুক্রবার , ৯ ডিসেম্বর, ২০২২
×

বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির সম্ভাবনা

আগামীকাল অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর ২টা আর স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ-ভারত ম্যাচ শুরুর আগে অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো জানিয়েছে, কাল অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ এবং ১ থেকে ৩ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

অ্যাডিলেডের পশ্চিম দিক থেকে দক্ষিণ-পশ্চিম দিকে ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। অস্ট্রেলিয়ায় স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে এই ম্যাচ। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সন্ধ্যায়ই বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে।

যুক্তরাষ্ট্রকেন্দ্রিক আবহাওয়ার পূর্বাভাস জানানো প্রতিষ্ঠান ‘আকুওয়েদার’ জানিয়েছে, ম্যাচের শুরুতে কনকনে বাতাস বইবে। আকাশ প্রায় ৭০ শতাংশ মেঘে ঢাকা থাকবে। তাপমাত্রা থাকবে প্রায় ১২ ডিগ্রি সেলসিয়াস। রাত ৮টা এবং ১১টায় অ্যাডিলেডে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আকুওয়েদার।

অ্যাডিলেডের আবহাওয়া প্রসঙ্গে মঙ্গলবার ম্যাচপূরর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের আধিনায়ক সাকিব আল হাসান বলেন, হোবার্টের পর আমরা অ্যাডিলেডেও ঠাণ্ডা আবহাওয়া পেলাম। আমাদের মানিয়ে নিতে হবে। এর বাইরে পথ নেই। আমার মনে হয় না এটি কোনো সমস্যা। কারণ আমরা মানসিকভাবে তৈরি খেলার জন্য।